Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুবককে পিটিয়ে হত্যা: দিঘীনালায় সংঘর্ষ, অগ্নিসংযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২৪ ২১:৫৩

খাগড়াছড়ি: চুরির অভিযোগে মামুন নামে এক যুবককে পিটিয়ে হত্যার জেরে দীঘিনালায় বিক্ষোভ মিছিল ও সমাবেশকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজের সাধারণ শিক্ষার্থীরা মামুন হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে কলেজ গেইট এলাকায় সমাবেশ করে তারা। সমাবেশ শেষ হওয়ার পর পর তাদের ওপর দুর্বৃত্তরা হামলা চালালে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এর পর পরই বেশকিছু দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় প্রায় শতাধিক দোকান পুড়ে যায়। সংঘর্ষ ও অগ্নিকাণ্ডের পর থম থমে অবস্থা বিরাজ করছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থলে কড়া নজরদারিতে রয়েছে।

বিজ্ঞাপন

দীঘিনালার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুনুর রশিদ জানান, সংঘর্ষের ঘটনায় পাঁচ জন আহত হয়েছেন। এ ছাড়া আগুনে ৬০টি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। তবে এখন পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এর আগে, বুধবার খাগড়াছড়ি সদরের পানখাইয়া পাড়ার নিউজিল্যান্ড এলাকায় মামুন নামের এক যুবককে চুরির অভিযোগে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনার প্রতিবাদে দীঘিনালা সরকারি কলেজের সাধারণ শিক্ষার্থীরা মিছিল বের করেছিল।

খাগড়াছড়ির পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল বলেন, ‘অনাখাঙ্ক্ষিত এই ঘটনায় জড়িতদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

খাগড়াছড়ির জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান বলেন, ‘গতকালের ঘটনার জেরে যাতে অপ্রীতিকর কিছু না হয়, সেজন্য এলাকায় শান্তি-শৃঙ্খলা সভা করছিলাম। এর মধ্যেই দিঘীনালায় দু’পক্ষের সংঘর্ষ হয়েছে।’ শান্তি-শৃঙ্খলা রক্ষায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অহেতুক গুজব না ছড়ানোর জন্য তিনি সবাইকে অনুরোধ জানান।

বিজ্ঞাপন

এদিকে, খাগড়াছড়ির দীঘিনালায় সদরে হামলা, ঘরবাড়ি-দোকানপাটে অগ্নিসংযোগের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

সারাবাংলা/পিটিএম

অগ্নিসংযোগ খাগড়াছড়ি টপ নিউজ দিঘীনালা সংঘর্ষ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর