Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহীতে ডেঙ্গু কেড়ে নিল তরুণীর প্রাণ, আক্রান্ত ১৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩৪

রাজশাহী: রাজশাহীতে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শাকিলা খাতুন (২০) নামে এক তরুণীর মৃত্যু হয়েছে। এ ছাড়া বর্তমানে আরও ১৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি আছেন।

শনিবার (২২ সেপ্টেম্বর) রাতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। চলতি মৌসুমে রাজশাহীতে ডেঙ্গুতে এটিই প্রথম মৃত্যু।

ডেঙ্গুতে প্রাণ হারানো শাকিলা খাতুনের বাড়ি রাজশাহীর বাগমারা উপজেলায়।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত শাকিলার মৃত্যু বিষয়টি নিশ্চিত করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ইমার্জেন্সি মেডিকেল অফিসার (ইএমও) ডা. শংকর কে বিশ্বাস জানান, গত ১৬ সেপ্টেম্বর ডেঙ্গু জ্বরসহ আরও বেশকিছু শারীরিক উপসর্গ নিয়ে এ তরুণীকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তাকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল। কিন্তু তার উপসর্গগুলো জটিল হওয়ায় শেষ পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে তার মৃত্যু হয়। আর এটি চলতি মৌসুমের ডেঙ্গুতে প্রথম মৃত্যু।

ডা. শংকর কে বিশ্বাস জানান, চলতি মাসের শুরু থেকে প্রায় প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে আসছেন। বর্তমানে আরও ১৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি আছেন। তাই ডেঙ্গু রোগীর চাপ বাড়লে প্রয়োজনে গত বছরের মতো নতুন ওয়ার্ড খোলা হবে।

সারাবাংলা/পিটিএম

টপ নিউজ ডেঙ্গু প্রাণ রাজশাহী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর