Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বায়তুল মোকাররমের খতিব রুহুল আমিনকে অপসারণ

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৫০

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মধ্যে দিয়ে শেখ হাসিনা সরকার পতনের পর থেকেই জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব হাফেজ মুফতি মাওলানা রুহুল আমিন পলাতক ছিলেন। কিন্তু হঠাৎ করেই গত শুক্রবার (২০ সেপ্টেম্বর) জুম্মার নামাজ পড়াতে গেলে মসজিদের ভেতরেই দু’পক্ষের মুসল্লিরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। আজ তাকে অপসারণ করা হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অপসারণ করার কথা জানানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মুফতি রুহুল আমিনকে যথাযথ প্রক্রিয়া অনুসরণের মাধ্যমে খতিবের পদ থেকে অপসারণ করা হয়েছে।

জানা গেছে, খতিব হাফেজ মুফতি মাওলানা মোহাম্মদ রুহুল আমিন পলাতক থাকা অবস্থায় ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তারা জুমার নামাজ পড়িয়ে আসছিলেন। কিন্তু রুহুল আমিন গত শুক্রবার (২০ সেপ্টেম্বর) হঠাৎ জুমার নামাজ পড়াতে গেলে মুসল্লিরা তার পেছনে নামাজ পড়তে অপারগতা প্রকাশ করেন। এ নিয়ে মসজিদের মধ্যেই দু’পক্ষের মুসল্লিরা সংঘর্ষে জড়ায়।

এ ঘটনায় ধর্ম মন্ত্রণালয় জানিয়েছিল, জাতীয় মসজিদে এ ধরনের হামলা ও ক্ষতিসাধনের ঘটনা অত্যন্ত অনাকাঙ্ক্ষিত, নিন্দনীয় ও জঘন্য অপরাধ। এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অপরাধীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণে সরকার বদ্ধপরিকর।

সারাবাংলা/ইউজে/পিটিএম

অপসারণ খতিব টপ নিউজ বায়তুল মোকাররম রুহল আমিন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর