Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোনো গোষ্ঠী-আদর্শ নয়, আমি ছাত্রদের জন্য— ইবির নতুন ভিসি

ইবি করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৬

মঙ্গলবার ইবি উপাচার্য হিসেবে যোগ দেন ড. নকিব মোহাম্মদ নসরুল্লাহ। ছবি: সারাবাংলা

কেবল ছাত্রদের জন্যই নিজের কার্যক্রমকে উৎসর্গ করার প্রতিশ্রুতি দিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ।

তিনি বলেন, আমার বিশ্ববিদ্যালয়ে আমার ছাত্রদের সঙ্গে সবচেয়ে বড় সম্পর্ক। এই সম্পর্ক আমার এখানেও গড়ে উঠবে বলে আমি বিশ্বাস করি। আমি কোনো স্বার্থের জন্য না, কোনো গোষ্ঠীর জন্য না, আমি নির্দিষ্ট কোনো আদর্শের জন্য না; আমি কেবল ছাত্রদের জন্য।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে সাড়ে ৪টায় ইবি উপাচার্য পদে যোগদান শেষে এ কথা বলেন তিনি। যোগদান শেষে ড. নসরুল্লাহ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে আসরের নামাজ আদায় ও এরপর বিশ্ববিদ্যালয়ের স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

নবনিযুক্ত ইবি উপাচার্য বলেন, আমি বহিরাগত কেউ না। আমি দীর্ঘ সাড়ে ১০ বছর এখানে চাকরি করেছি। আমার জীবনের শুরুটাই এখানে করেছি। শিক্ষক হিসেবে আমার যে পরিচয়, এটি এই বিশ্ববিদ্যালয় থেকেই। আমি ছাত্রদের জন্য কাজ করেছি।

ড. নসরুল্লাহ বলেন, বিশ্ববিদ্যালয়ের যে লক্ষ্য ও উদ্দেশ্য, তার সঙ্গে আমার চিন্তা-চেতনা মিলিয়ে আমি কাজ করব। আমার কাজ হবে সত্য পথের কাজ। আল্লাহর নির্দেশিত পথের কাজ এবং ভালো মানুষের পথের কাজ। আমার কাজ হবে বিশ্ববিদ্যালয়কে আদর্শ ও আধুনিক বিশ্ববিদ্যালয় হিসেবে তৈরি করা, ইবিকে আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে রূপ দেওয়া।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহিদদের রক্তের বিনিময়ে বিশ্ববিদ্যালয়কে একটি উন্নত ও আদর্শ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠার অঙ্গীকার করেন তিনি। এর জন্য সবার সহযোগিতাও প্রত্যাশা করেন তিনি।

বিজ্ঞাপন

ড. নসরুল্লাহ বলেন, সবার সহযোগিতায় বৈষম্যহীন একটি পদ্ধতি চালু করার মাধ্যমে আমি সামনে অগ্রসর হব। এতে ঐক্যের বন্ধন দৃঢ় হবে। আমাদের মধ্যে কোনো হানাহানি, দ্বন্দ্ব থাকবে না। আমরা সবাই একসঙ্গে কাজ করব। এই বিশ্ববিদ্যালয়কে আমি একটি ছাত্রবান্ধব বিশ্ববিদ্যালয়ে পরিণত করব। ছাত্রদের জ্ঞানচর্চার আদর্শ এই স্থানকে গবেষণার জন্য পথমুক্ত করার লক্ষ্যে কাজ করব।

এর আগে সোমবার (২৩ সেপ্টেম্বর) ইসলামী বিশ্ববিদ্যালয়ের ১৪তম উপাচার্য হিসেবে সরকার নিয়োগ দেয় অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহকে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক, ইবির আইন বিভাগের সাবেক শিক্ষক ও প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সারাবাংলা/টিআর

অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ ইবি ইবি উপাচার্য ইসলামী বিশ্ববিদ্যালয় ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর