Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিজ গ্রামে সমাহিত লেফটেন্যান্ট তানজিম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৯:১৫

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টার দিকে লেফটেন্যান্ট তানজিমের মরদেহ টাঙ্গাইলের পৌর এলাকার বেতকা গ্রামে নিজ বাড়িতে পৌঁছায়। ছবি: সারাবাংলা

টাঙ্গাইল: কক্সবাজারের চকরিয়ায় সেনাবাহিনীর যৌথ অভিযান পরিচালনার সময় সন্ত্রাসীদের হাতে নিহত লেফটেন্যান্ট তানজিম ছারোয়ার নির্জনকে নিজ গ্রামের কবরস্থানে সমাহিত করা হয়েছে। এর আগে সামরিক কায়দায় তাকে শেষ বিদায় জানানো হয়।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে পৌর এলাকা করের বেতকা গ্রামে স্থানীয় কবরস্থানে দাফন করা হয় তানজিমকে। এ দিন বাদ আসর স্থানীয় বোয়ালী মাদরাসা মাঠে তার জানাজা হয়।

বিজ্ঞাপন

লেফটেন্যান্ট তানজিমের জানাজায় জিওসি ১৯ পদাদিক ডিভিশন ও এরিয়া সদর দফতর ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল হুসাইন মোহাম্মদ মাসীহুর রহমান এবং ৯৮ সংমিশ্রিত ব্রিগেড কমান্ডারসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আত্মীয়স্বজন ও স্থানীয় সর্বস্তরের মানুষ জানাজা নামাজের অংশ নেন।

এর আগে সেনা কর্মকর্তা তানজিম সরোয়ার নির্জনের মরদেহ হেলিকপ্টারে করে নেওয়া হয় টাঙ্গাইলে। বিকেল সাড়ে ৩টার দিকে মরদেহবাহী হেলিকপ্টার জেলা সদরের সার্কিট হাউজের সামনে হেলিপ্যাডে পৌঁছালে সেনাবাহিনীর সদস্যরা মরদেহ গ্রহণ করেন। তারা নির্জনের মরদেহ পৌর এলাকা করের বেতকা গ্রামে বাড়িতে নিয়ে যান। এ সময় সেখানে এক হৃদয় বিদারক দৃশ্য তৈরি হয়। নির্জনের লাশ দেখে পরিবারের সদস্য, আত্মীয়স্বজন ও প্রতিবেশীরা কান্নায় ভেঙে পড়েন।

লেফটেন্যান্ট তানজিমের কবরে শ্রদ্ধা। ছবি: সারাবাংলা

এদিকে তানজিম সরোয়ার নির্জনের মৃত্যুর খবরে টাঙ্গাইলে শোকের ছায়া নেমে এসেছে। সর্বস্তরের মানুষ করের বেতকা গ্রামে নির্জনের বাসায় ভিড় জমাতে থাকেন। দুপুরের পর থেকেই সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা নির্জনের বাড়ির সামনে অবস্থান নেন। বিভিন্ন স্থান থেকে আসা লোকজনের ভিড় সামলাতে হিমশিম খেতে হয় তাদের।

বিজ্ঞাপন

নির্জনের প্রতিবেশী ও স্বজনরা জানান, স্কুল থেকেই তানজিম খুবই মেধাবী ছাত্র ছিল। খুবই শান্ত স্বভাবের তানজিমকে কখনো কারও সঙ্গে খারাপ আচরণ করতে দেখা যায়নি।

তানজিমের বাবা সরোয়ার জাহান বলেন, ভোর ৬টার দিকে সেনাবাহিনীর পক্ষ থেকে আমাদের তানজিমের মৃত্যুর খবর দেওয়া হয়। ছেলেকে হারানোর খবরে আমরা হতবিহবল হয়ে পড়ি। নির্জনের মা খবর শোনার পর থেকে জ্ঞান হারিয়ে ফেলছে বারবার।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, সোমবার দিবাগত রাত ৩টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চকরিয়া উপজেলার ডুলহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া গ্রামে ডাকাতির খবর পেয়ে চকরিয়া আর্মি ক্যাম্প থেকে সেনাবাহিনীর একটি দল দ্রুততার সঙ্গে ঘটনাস্থলে যায়। রাত ৪টার দিকে মাইজপাড়া গ্রামে অভিযান চালানোর সময় সাত-আট সদস্যের একটি ডাকাত দল সেনা টহল দলের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় লেফটেন্যান্ট তানজিম ডাকাত দলের কয়েকজনকে তাড়া করেন।

আইএসপিআর জানিয়েছে, এ সময় ডাকাত দলের সদস্যরা লেফটেন্যান্ট তানজিমের ঘাড়ে ছুরিকাঘাত করলে তিনি গুরুতর আহত হন। এতে তার রক্তক্ষরণও শুরু হয়। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে মালুমঘাট মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সারাবাংলা/টিআর

অভিযানে নিহত ডাকাতের হামলায় নিহত তানজিম ছারোয়ার নির্জন যৌথ বাহিনীর অভিযান লেফটেন্যান্ট তানজিম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর