Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু: পাঁচ দিনে ১৬ জনের মৃত্যু, আক্রান্ত ৪২৭৬

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৪৮

ঢাকা: সবশেষ ২৪ ঘণ্টা সময়ে দেশে আরও ৮২৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এই সময়ে মারা গেছেন তিনজন। এ নিয়ে চলতি সপ্তাহের পাঁচ দিনে দেশে চার হাজার ২৭৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। পাঁচ দিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ জন।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

অধিদফতরের তথ্য বলছে, বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে থেকে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে দেশে ৮২৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত ও তিনজনের মৃত্যু হয়েছে। অন্যদিকে রোববার (২২ সেপ্টেম্বর) থেকে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) পর্যন্ত পাঁচ দিনে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা চার হাজার ২৭৬ জন ও মৃতের সংখ্যা ১৬ জন।

এ নিয়ে দেশে চলতি বছরের ২৬ সেপ্টেম্বর পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত মোট রোগী শনাক্ত হলেন ২৭ হাজার ৩৮৪ জন। গত ২৪ ঘণ্টার তিনজনসহ এ বছর ডেঙ্গুতে মারা গেছেন ১৪১ জন। আর ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ২৪ হাজার ৩১২ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।

অধিদফতরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮২৯ জনের মধ্যে পুরুষ ৫৪৫ জন ও নারী ২৮৪ জন। এর মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশনের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৩৬৩ জন নতুনভাবে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন। দুই সিটি করপোরেশনের বাইরে ঢাকা বিভাগের অন্যান্য এলাকায় এ সংখ্যা ১৬১ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ বিভাগে ২৩ জন, চট্টগ্রাম বিভাগে ৯১ জন, খুলনা বিভাগে ৭৩ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। রাজশাহী বিভাগে ২৪ জন, রংপুর বিভাগে ২৩ জন, বরিশাল বিভাগে ৭১ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন। সিলেট বিভাগে বিগত ২৪ ঘণ্টায় কোনো রোগী শনাক্ত হয়নি। গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৮১০ ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, চলতি বছরের ২৬ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ২৭ হাজার ৩৮৪ জন। এর মধ্যে ৬২ দশমিক ৯ শতাংশ পুরুষ ও ৩৭ দশমিক ১ শতাংশ নারী। চলতি বছর এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ১৪১ জন। তাদের ৫২ দশমিক ৫ শতাংশ নারী ও ৪৭ দশমিক ৫ শতাংশ পুরুষ।

সারাবাংলা/এসবি/টিআর

ডেঙ্গু ডেঙ্গুতে আক্রান্ত ডেঙ্গুতে মৃত্যু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর