Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কানপুর টেস্ট: বৃষ্টিতে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত

স্পোর্টস করেসপন্ডেন্ট
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৬

বাংলাদেশ-ভারত কানপুর টেস্টে এখন পর্যন্ত বৃষ্টির দাপট চলছে। বৃষ্টির উপদ্রবে প্রথম দিনে খেলা মাঠে গড়ায় মাত্র ৩৫ ওভার। আজ দ্বিতীয় দিনের খেলা পুরোটাই পরিত্যক্ত হয়ে গেল।

বৃষ্টির কারণে আজ কানপুর টেস্টের দ্বিতীয় দিনে একটি বলও মাঠে গড়ায়নি। রাতে মুশলধারে বৃষ্টি হয়েছে কানপুরে। সকালেও বৃষ্টি ছিল। দুপুরের দিকে বৃষ্টি থেমে গেলেও মাঠ খেলার জন্য উপযুক্ত করা যায়নি। দুপুরের পর হালকা আরেক দফা বৃষ্টি হলে খেলা শুরু হওয়ার সম্ভবনা সেখানেই শেষ হয়েছে।

বিজ্ঞাপন

পরিস্থিতি দেখে দুই আম্পায়ার ক্রিস ব্রাউন ও রিচার্ড কেটেলবোরো দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেছেন। কাল খেলা বন্ধ হওয়ার সময় ৩ উইকেটে ১০৭ রান ছিল বাংলাদেশের। অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৪০ রানে অপরাজিতা ছিলেন। ৬ রানে অপরাজিতা ছিলেন মুশফিকুর রহিম।

গতকাল শুক্রবার (২৭ সেপ্টেম্বর) কানপুরে টস জিতে বাংলাদেশকে প্রথমে ব্যাটিং করতে পাঠায় ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে এক ঘণ্টা দেরিয়ে শুরু হয় খেলা। ব্যাটিং করতে নেমে প্রথম আধ ঘণ্টা দারুণ খেলেছেন ওপেনার সাদমান ইসলাম অনিক। তবে অপর প্রান্তে জাকির হাসান শুরু থেকেই ধুঁকছিলেন। দলীয় ২৬ রানের মাথায় প্যাভিলিয়নে ফেরেন জাকির। ২৪ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি তিনি। শূন্য রান করে জাকির ফিরেছেন আকাশ দীপের বলে জসওয়ালের হাতে ক্যাচ দিয়ে।

জাকির ফেরার পর সাদমানও বেশিক্ষণ টিকতে পারেননি। তাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেছেন আকাশ। আম্পায়ার প্রথমে আউট দেননি, পরে রিভিউ নিয়ে উইকেট পেয়েছে ভারত। ২৯ রানে দুই ওপেনারকে হারায় বাংলাদেশ।

বিজ্ঞাপন

এরপর সেশনের বাকি সময়টা দারুণ ব্যাটিং করেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক। ভারতীয় পেসারদের নতুন বলে জেঁকে বসতে দেননি দুজন। লাঞ্চ পর্যন্ত এই জুটি যোগ করে ৪৫ রান। দ্বিতীয় সেশনের প্রথম ভাগেই রবিচন্দ্রন অশ্বিনের বলে কাটা পরেন শান্ত। দলীয় ৮০ রানের মাথায় অশ্বিনের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পরেন শান্ত। ৫৭ বল খেলে ৬ চারে ৩১ রানে আউট হয়েছেন বাংলাদেশ অধিনায়ক। বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যাওয়ার আগে আর বিপদ হতে দেননি মুমিনুল ও মুশফিকুর রহিম।

সারাবাংলা/এসএইচএস/ এফএম

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর