Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কানপুরের ড্রেনেজ ব্যবস্থায় ক্ষুব্ধ ভারতীয় সমর্থকরা

স্পোর্টস ডেস্ক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৯

কানপুর টেস্টের পেরিয়ে গেছে তিন দিন। কিন্তু বৃষ্টি ও ভেজা আউটফিল্ডের কারণে খেলা হয়েছে মাত্র ৩৫ ওভার! যা খেলা হয়েছে সেই প্রথম দিনেই। পরের দুইদিন একটিও বল মাঠে গড়ায়নি। তৃতীয় দিনে বৃষ্টি না থাকলেও ভেজা আউটফিল্ডের কারণেই পরিত্যক্ত হয়েছে দিনের খেলা। আর এতেই ক্ষুব্ধ ভারতীয় সমর্থকরা। ভারতীয় সমর্থকরা বলছেন, বিসিসিআইয়ের মতো ধনী ক্রিকেট বোর্ড থেকে এরকম মানের মাঠ আশা করেন না তারা।

চেন্নাইতে ২৮০ রানের বিশাল ব্যবধানে জিতেছে ভারত। বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যেই কানপুরে মাঠে নেমেছিলেন রোহিত শর্মারা। তবে ভেজা আউটফিল্ডের কারণে প্রথম দিনের খেলা শুরুই হয় এক ঘণ্টা পর। এরপর ৩৫ ওভারের খেলা হয়ে আলোকস্বল্পতার কারণে বন্ধ হয় দিনের খেলা। ম্যাচের দ্বিতীয় দিনে পুরোটা সময়জুড়েই বৃষ্টি হওয়ায় পরিত্যক্ত হয় খেলা। তৃতীয় দিনে তেমন বৃষ্টি ছিল না ভেন্যুতে। তবে আউটফিল্ড খেলার উপযোগী না হওয়ায় আজও খেলা পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার। মাঠকর্মীরা পুরো দিন চেষ্টা করেও মাঠকে খেলার উপযোগী করে তুলতে পারেননি।

বিজ্ঞাপন

মাঠের এমন বেহাল দশা ও আধুনিক ড্রেনেজ ব্যবস্থা না থাকায় এ নিয়ে সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখানে ভারতীয় সমর্থকরা বলছেন, বিসিসিআই পৃথিবীর সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড। তবুও তাদের মাঠের আউটফিল্ড ও ড্রেনেজ ব্যবস্থার এমন করুণ অবস্থা মেনে নেওয়া যায় না।

ভারতীয় সমর্থকরা আরো চটেছেন টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট হারানোর শঙ্কায়। বাংলাদেশের বিপক্ষে এই ম্যাচ ড্র করলে গুরুত্বপূর্ণ পয়েন্ট হারাবে ভারত। আর এতে কঠিন হয়ে যেতে পারে ফাইনালে খেলা। শেষ পর্যন্ত ম্যাচের শেষ দুই দিনে কোনো ফলাফল না এলে ১-০ ব্যবধানে সিরিজ জিতেই সন্তুষ্ট থাকতে হবে ভারতকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

বাংলাদেশ-ভারত সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর