Monday 14 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির পদ হারালেন রবি

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ অক্টোবর ২০২৪ ১৪:৩৭

ঢাকা: বিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবির সাংগঠনিক পদ স্থগিত করেছে বিএনপি। এ সংক্রান্ত একটি চিঠি রবিকে দেওয়া হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) বিএনপির কেন্দ্রীয় দপ্তর সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। দীপ্ত টিভির কর্মকর্তা হত্যার ঘটনায় রবির নাম আসায় এ সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রবির সাংগঠনিক পদ স্থগিত থাকবে বলে জানানো হয়েছে ওই চিঠিতে।

চিঠিতে আরও বলা হয়, গত ১১ অক্টোবর রবিকে শোকজ নোটিশ দেওয়া হয়েছে। চব্বিশ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়। পরবর্তীতে শেখ রবি যে জবাব দিয়েছেন, তা সন্তোষজনক না হওয়ায় সকল সাংগঠনিক পদ স্থগিত করা হল।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) রাজধানীর রামপুরা মহানগর প্রজেক্টে বাড়ি নির্মাণ ও ফ্লাট ভাগাভাগি নিয়ে জমির মালিক ও প্লিজেন্ট প্রোপার্টিজ (প্রা.) লি. নামে একটি ডেভেলপার কোম্পানির মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। দ্বন্দ্বের জেরে ডেভেলপার কোম্পানি, জমির মালিক ও ভবনের অন্যান্য মালিকের মধ্যে ভাঙচুর ও হাতাহাতির ঘটনা ঘটে। এতে গুরুতর আহত হন দীপ্ত টিভির সম্প্রচার কর্মকর্তা তানজিল জাহান তামিম। পরে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত তামিমের বাবা প্রকৌশলী সুলতান আহমেদ জানান, চুক্তি অনুযায়ী পাঁচটি ফ্ল্যাট বুঝিয়ে দেওয়ার কথা থাকলেও ডেভেলপার কোম্পানি মাত্র দুটি ফ্ল্যাট হস্তান্তর করে। বাকি তিনটির মধ্যে একটি ফ্ল্যাট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এক কর্মকর্তার শ্বশুরের কাছে বিক্রি করে প্লিজেন্ট প্রোপার্টিজ। এর জেরেই প্রাণ গেল তামিমের।

বিজ্ঞাপন

এ ঘটনায় নিহত তামিমের বাবা সুলতান আহমেদ বাদী হয়ে রাজধানীর হাতিরঝিল থানায় ১৬ জন এজহার নামীয় আসামিসহ অজ্ঞাতনামা ১২ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

সারাবাংলা/এজেড/ইআ

বিএনপি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপিএলের ড্রাফট শেষে কে কোন দলে
১৪ অক্টোবর ২০২৪ ১৫:২৮

সম্পর্কিত খবর