Wednesday 16 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউপি সদস্যদের বিক্ষোভ-মানববন্ধন

লোকাল করেসপন্ডেন্ট
১৬ অক্টোবর ২০২৪ ১৪:৫৪

ফুলবাড়ী (দিনাজপুর) : দেশের সকল ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্যদের অপসারণে স্থানীয় সরকার উপদেষ্টার বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন ফুলবাড়ীর বিভিন্ন ইউনিয়নের সদস্যরা। দিয়েছেন প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি।

বুধবার (১৬ অক্টোবর) সকালে উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের সদস্যরা এতে অংশ নেন। তারা উপজেলার নিমতলা মোড় থেকে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি পৌরশহর প্রদক্ষিণ করার পর মানববন্ধন করেন।

বিজ্ঞাপন

মানববন্ধনে বক্তরা বলেন, স্থানীয় সরকার উপদেষ্টা ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্যদের অপসারণের কথা চিন্তা করছেন। এমন সিদ্ধান্ত নেওয়া হলে জনগণ সেবা বঞ্চিত হওয়ার আশঙ্কা রয়েছে। পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের অপসারণ করায় স্থানীয়রা ভোগান্তিতে পড়েছেন, পৌরসভার কার্যক্রম প্রায় স্থবির হয়ে পড়েছে। জন্ম নিবন্ধন, ওয়ারিশ সনদ, মৃত্যু সনদসহ বিভিন্ন সেবায় স্থানীয়রা হয়রানির স্বীকার হচ্ছেন। ইউনিয়ন পরিষদের সদস্যদের অপসারণ করলে ভোগান্তি আরও বাড়বে। সদস্যদের দায়িত্বে বিদ্যালয়ের শিক্ষকদের দেওয়া হবে এমন সিন্ধান্ত আসলে বিদ্যালয়ের শিক্ষার মান ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে। এমন পরিস্থিতিতে জনগণের সেবা নিশ্চিত করতে ইউপি সদস্যদের বিকল্প নেই। যে কারণে তাদের সদস্য পদ থেকে অপসারণ না করার দাবি জানান তারা।

এসময় ৭টি ইউনিয়নের ৮৪ জন ইউপি সদস্য ও সংরক্ষিত নারী সদস্য বিক্ষোভ ও মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীর মো. আল কামাহ তমালের মাধ্যমে প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেন।

সারাবাংলা/এসআর

ইউপি সদস্য দিনাজপুর ফুলবাড়ী বিক্ষোভ-মানববন্ধন

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউপি সদস্যদের বিক্ষোভ-মানববন্ধন
১৬ অক্টোবর ২০২৪ ১৪:৫৪

মতিয়া চৌধুরী মারা গেছেন
১৬ অক্টোবর ২০২৪ ১৪:২৯

সম্পর্কিত খবর