Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেড আই খান পান্নাকে বাদ দিয়ে তদন্তের আবেদন বাদীর

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২৪ ১৫:০৫

ঢাকা: সুপ্রিম কোর্টের আইনজীবী এবং মানবাধিকার সংস্থা আইন ও শালিস কেন্দ্রের চেয়ারপারসন জেড আই খান পান্নাকে ভুলবশত আসামি করা হয়েছে বলে জানিয়েছেন হত্যাচেষ্টা মামলার বাদী মো. বাকের।

মামলার এজাহার থেকে আসামি হিসেবে জেড আই খান পান্নার নাম বাদ দিয়ে তদন্ত করার জন্য তিনি থানায় আবেদন করেছেন।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দাউদ হোসেন বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, ‘মামলার বাদী মো. বাকের থানায় একটি আবেদন করেছেন। এজাহারভুক্ত ৯৪তম আসামি জেড আই খান পান্নার নাম বাদ দিতে তিনি আবেদন করেছেন। বিষয়টি তদন্ত কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে।’

লিখিত আবেদন বাদী বাকের বলেন, ‘খিলগাঁও থানার মেরাদিয়া বাজারের পশ্চিমে শুক্কুর আলী গার্মেন্টেস মোড়ে আমার ছেলে মো. আহাদুল ইসলামকে একই উদ্দেশ্যে বে-আইনি ভাবে জনতাবদ্ধে দাঙ্গা সৃষ্টি করে হত্যার উদ্দেশ্যে মারপিট করে গুরুতর জখম করার ঘটনায় ১৮০ জনের বিরুদ্ধে থানায় এজাহার দাখিল করলে মামলা রুজু হয়।

কিন্তু এজাহারের ৯৪ নম্বর আসামি বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী জেড আই খান পান্নাকে অজ্ঞতা ও ভুলবশত আসামি করা হয়। তাকে মামলার আসামি থেকে বাদ দিতে অনুরোধ জানিয়েছেন বাদী বাকের।

এদিকে এ হত্যাচেষ্টা মামলায় আগাম জামিন পেয়েছেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী জেড আই খান পান্না। পুলিশ রিপোর্ট দেওয়ার আগ পর্যন্ত তিনি জামিনে থাকবেন।

এ সংক্রান্ত বিষয়ে শুনানি নিয়ে সোমবার (২১ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি সৈয়দ এনায়েত হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এইচআই

জেড আই খান পান্না বাদ দিয়ে তদন্তের আবেদন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর