Saturday 26 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়-মুশফিকে বাংলাদেশের প্রতিরোধ

স্পোর্টস ডেস্ক
২২ অক্টোবর ২০২৪ ১৬:৫৭

দক্ষিণ আফ্রিকার ২০২ রানের লিডের বোঝা মাথায় নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ। চা বিরতির আগে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়লেও দিনের শেষ সেশনে ভালোভাবেই লড়েছেন বাংলাদেশের ব্যাটাররা। দ্বিতীয় দিনশেষে মাহমুদুল হাসান জয় ও মুশফিকুর রহিমের লড়াকু এক জুটিতে ম্যাচ বাঁচানোর আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ। দিনশেষে ৩ উইকেটে ১০১ রান করা বাংলাদেশ এখনো প্রোটিয়াদের চেয়ে পিছিয়ে আছে ১০১ রানে।

বিজ্ঞাপন

৪ রানের মাঝে দুই উইকেট হারানো বাংলাদেশ তৃতীয় উইকেটে বেশ ঘুরে দাঁড়িয়েছে জয়-শান্ত জুটির সুবাদে। ১৬ ওভারের বেশি ব্যাটিং করা এই জুটি প্রাথমিক ধাক্কা কাটিয়ে ধীরে ধীরে লিড কমিয়ে এনেছেন। ৫৫ রানের জুটি ভাঙে শান্ত ফিরলে। শুরুতে বেশ নড়বড়ে থাকা শান্ত নিজেকে কিছুটা গুছিয়ে নেওয়ার পরেই প্যাভিলিয়নে ফিরেছেন কেশভ মহারাজের বলে। ১ ছক্কা, ২ চারে ২৩ রান করা শান্তকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মহারাজ।

বিজ্ঞাপন

শান্ত ফিরলে মুশফিককে নিয়ে জুটি বাঁধেন জয়। দিনের শেষভাগটা দুজন কোনো বিপদ ছাড়াই কাটিয়ে দিয়েছেন। দুজনের ৪২ রানের জুটির সুবাদে বাংলাদেশ পেরিয়েছে ১০০ রান। দ্বিতীয় দিনশেষে বাংলাদেশের আর কোনো উইকেট ফেলতে পারেনি প্রোটিয়া বোলাররা। দিনের শেষ বলে রান আউট হওয়ার খুব কাছে গিয়েও বেঁচে গিয়েছেন জয়।

দিনশেষে জয় অপরাজিত আছেন ৩৮ রানে, মুশফিক করেছেন ৩১ রান। ৩ চারের সুবাদে ২৩ বলে ৩১ রান করা মুশফিক বেশ আক্রমণাত্মক মুডেই ব্যাটিং করেছেন। এই সময় তিনি ছুঁয়েছেন টেস্ট ক্যারিয়ারের ৬০০০ রানের মাইলফলকও।

গতকালের মতো আজও নির্ধারিত সময়ের আগেই আলোকস্বল্পতার কারণে দুই আম্পায়ার খেলা বন্ধ ঘোষণা করেছেন।

সারাবাংলা/এফএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর