বিজ্ঞাপন

১৩ দিনে ঢাকায় ৬৪ বাসে আগুন: ডিএমপি

November 10, 2023 | 3:01 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানী ঢাকায় গত ২৮ অক্টোবর থেকে ৯ নভেম্বর পর্যন্ত ১৩ দিনে ৬৪টি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বিজ্ঞাপন

শুক্রবার (১০ নভেম্বর) সকালে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির অতিরিক্ত কমিশনার ড. খন্দকার মহিদ উদ্দিন।

তিনি বলেন, ৬৪টি বাসে আগুন দেওয়ার ঘটনায় ডিএমপির বিভিন্ন থানায় মোট ৬৪টি মামলা হয়েছে। আর এসব মামলায় গ্রেফতার সংখ্যা শতাধিক।

মহিদ উদ্দিন বলেন, আগুন দেওয়ার সময় জনগণ এবং পুলিশ হাতেনাতে আটক করেছে ১২ জনকে। এদের মধ্যে কেউ যাত্রীবেশে গাড়িতে উঠে বা নীচে থেকে অগ্নিসংযোগ করেছে। আটকের সময় তাদের কাছ থেকে পেট্রোল, গান পাউডার, দিয়াশলাই, তুলা, পুরানো কাপড় ইত্যাদি জব্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, আগুন লাগানোর পর পালিয়ে যাওয়ার সময় মোহাম্মদপুরে একজন দুষ্কৃতিকারী মারা যান। এছাড়া বাসে আগুনের ঘটনায় একজন বাস শ্রমিক নিহত হয়েছেন।

গত ২৯ অক্টোবর ভোর সাড়ে ৩টার দিকে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে নাঈম (২২) নামে একজনের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছেন রবিউল ইসলাম (২৫) নামে আরেক যুবক। তারা দুজনই আছিম পরিবহন বাসের হেলপার ছিলেন। ভোর রাতের দিকে ডেমরার পশ্চিম দেইল্লা পাকা রাস্তার ওপর পার্কিং করে রাখা অছিম পরিবহনের একটি বাসে দুর্বৃত্তরা আগুন দিলে সে সময় বাসের মধ্যে ঘুমিয়ে থাকা ওই পরিবহনের দুইজন হেলপার নাঈম নিহত হন এবং রবিউল আহত হন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন