Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাশরাফিদের সামনে টার্গেট ১৮২


২২ জানুয়ারি ২০১৯ ১৫:১৫

।। স্পোর্টস ডেস্ক ।।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ২৫তম ম্যাচে মুখোমুখি হয়েছে খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স। মঙ্গলবার (২২ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে রংপুরের সামনে ১৮২ রানের টার্গেট ছুড়ে দিয়েছে খুলনা।

মিরপুরে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮১ রান তোলে মাহমুদউল্লাহ’র দল। জয়ের জন্য মাশরাফিদের দরকার ১৮২ রান।

শুরুতে ব্যাট করতে নেমে দলীয় ২৯ রানেই দুই উইকেট হারায় খুলনা। ওপেনার আল আমিন ৪ ও জুনায়েদ সিদ্দিকী ফেরেন ব্যক্তিগত ১৩ রানে। এরপর দলের হাল ধরেন ব্র্যান্ডন টেলর ও নাজমুল হোসেন শান্ত। দু’জনের জুটি থেকে আসে ৪৯ রান। তবে দলীয় ৭৮ রানে সেই উইকেটে হানা দেন ক্রিস গেইল। ২০ বলে চার বাউন্ডারি ও ১ ছক্কায় ৩২ রানে ফেরেন টেলর।

এরপর শান্তকে সঙ্গে করে এগুতে থাকেন মাহমুদউল্লাহ। দু’জন মিলে ৫৬ রানের জুটি গড়েন। তবে সেই জুটি ভেঙে দেন ফরহাদ রেজা। তার করা ১৬তম ওভারের দ্বিতীয় বলে নাজমুল ইসলাম অপুর হাতে ক্যাচ দিয়ে ফেরেন অধিনায়ক মাহমুদউল্লাহ। আউট হয়ে ফেরার আগে ২০ বলে ১ চার ও ১ ছক্কায় ২৯ রান করেন তিনি। আর পরের বলেই শান্তকে ৪৮ রানে ফেরান রেজা। ৩৫ বলে ২ চার ও ৩ ছক্কায় ৪৮ রানের ইনিংসটি খেলেন খুলনার এই ব্যাটসম্যান।

এরপর আরিফুল হক ৬ রান করে আউট হলেও, শেষদিকে ১৫ বলে ৩ বাউন্ডারি ও ২ ছক্কায় ৩৫ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন ডেভিড উইস। তার সঙ্গে ৫ রানে অপরাজিত থাকেন ইয়াসির শাহ।

রংপুরের হয়ে চার ওভারে ৩২ রান খরচায় ৪টি উইকেট নেন ফরহাদ রেজা। আর মাশরাফি ও ক্রিস গেইল একটি করে উইকেট নেন।

বিজ্ঞাপন

এর আগে নিজেদের প্রথম সাত ম্যাচের তিনটিতে জয় তুলে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের পাঁচে আছে মাশরাফির রংপুর। তবে নিজেদের সাত ম্যাচের মাত্র একটিতে জয় পেয়ে টেবিলের একেবারে তলানিতে আছে মাহমুদউল্লাহ’র দল খুলনা।

রংপুর একাদশ :

মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ মিঠুন (উইকেটরক্ষক), নাহিদুল ইসলাম, সোহাগ গাজী, ফরহাদ রেজা, নাজমুল ইসলাম অপু, শফিউল ইসলাম, ক্রিস গেইল, অ্যালেক্স হেলস, এবিডি ভিলিয়ার্স ও রিলি রুশো।

খুলনা টাইটান্স :

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আরিফুল হক, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, জুনায়েদ সিদ্দিকী, আল আমিন, ডেভিড উইস, ব্র্যান্ডন টেলর (উইকেটরক্ষক), ইয়াসির আলী, শুভাশিস রায় ও জুনায়েদ খান।

সারাবাংলা/এসএন

খুলনা টাইটান্স বিপিএল ২০১৯ রংপুর রাইডার্স

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর