Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় দল ছেড়ে ক্লাবের দায়িত্বে ইংল্যান্ডের সহকারী কোচ


১৭ ফেব্রুয়ারি ২০১৯ ১১:৪৭

।। স্পোর্টস ডেস্ক ।।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে হারে ইংল্যান্ড। উইন্ডিজদের বিপক্ষে দলের এমন ব্যর্থতার পর ইংল্যান্ডের সহকারী কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন পল ফারব্রেস। মার্চে ক্যারিবীয়ানদের বিপক্ষে সফর শেষেই এই পদ থেকে সরে দাঁড়াবেন তিনি।

তবে ইংল্যান্ড জাতীয় দলের দায়িত্ব ছাড়লেও দেশটির ঘরোয়া ক্রিকেটের দল ওয়ারউইকশায়ারের পরিচালকের পদে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ৫১ বছর বয়সি ফারব্রেস।

২০১৪ সালে ইংল্যান্ডের সহকারী কোচের দায়িত্ব নেন ফারব্রেস। কিন্তু ওয়ানডে বিশ্বকাপ ও অ্যাশেজকে সামনে রেখে তার পদত্যাগের সিদ্ধান্তে অবাক হয়েছেন অনেকেই। তবে এমন দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত নিলেও ইংল্যান্ড জাতীয় দলের সঙ্গে কাজ করে বড় অভিজ্ঞতা অর্জনের কথাই বললেন ৫১ বছর বয়সি এই কোচ।

‘গত পাঁচ বছরে দারুণ সময় কাটিয়েছি ইংল্যান্ড দলের সঙ্গে। বিশ্বের দারুন সব কোচদের সঙ্গে কাজ করে দারুণ সব অভিজ্ঞতা পেয়েছি। বিশ্বসেরা ক্রিকেটাররাও এখানে আছে, সহকারীরাও আছেন। জীবনের অনেক কিছুই এখান থেকে শিখেছি। তাদেরকে সাহায্য করে নিজেকে তৈরি করার চেষ্টা করেছি। এবার নতুন কিছু চেষ্টা করে দেখা যাক।’

তবে ওয়ারউইকশায়ারের দায়িত্ব পেতেও মুখিয়ে আছেন ফারব্রেস। তিনি বলেন, ‘ওয়ারউইকশায়ার দারুণ একটি ক্লাব। তাদের দারুণ ঐতিহ্য আছে এবং আমি এই সুযোগটা পেতে মুখিয়ে আছি।’

উল্ল্যেখ্য, গত বছরের মার্চে পল ফারব্রেসকে বাংলাদেশ দলের হেড কোচের দায়িত্ব দিতে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দায়িত্বের জন্য তাকে রাজিও করিয়েছিল বিসিবি। কিন্তু চুক্তির কাগজপত্র পাঠানোর পর বিসিবিকে তিনি সাফ জানিয়ে দিয়েছিলেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডে যোগ দিতে পারবেন না। তবে এর কারণ অবশ্য জানাননি ইংলিশ এই কোচ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

ইংল্যান্ড সহকারী কোচ পল ফারব্রেস

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর