Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আর্জেন্টিনাকে রুখতে প্রস্তুত মরক্কো


৩ মার্চ ২০১৯ ১৬:১৫

।। স্পোর্টস ডেস্ক ।।

চলতি মাসে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এবং মরক্কো। দ্য অ্যাটলাস লায়ন্স খ্যাত মরক্কো স্বাগতিক হিসেবে আর্জেন্টিনাকে আতিথ্য জানাবে। যেটা তাদের ২০১৯ অ্যাফকন (আফ্রিকা কাপ অব ন্যাশন্স) ফাইনালের জন্য বেশ ভালো প্রস্তুতি বলে জানাচ্ছেন মরক্কোর কোচ হার্ভি রেনার্ড।

আগামী ২৬ মার্চ টানগিয়েরে মুখোমুখি হবে আর্জেন্টিনা-মরক্কো। সেই ম্যাচে থাকতে পারেন ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর থেকে বিশ্রামে থাকা আর্জেন্টিনার খুদে ফুটবল জাদুকর লিওনেল মেসি। বার্সার মহাতারকার খেলা নিয়ে আশাবাদি মরক্কো কোচ রেনার্ড। মেসির বিপক্ষে নিজেদের ভুগতে হবে বলেও জানিয়েছেন তিনি। তবে, আর্জেন্টিনাকে রুখে দিতে তার শিষ্যরা প্রস্তুত বলে মনে করেন মরক্কো কোচ।

আগামী জুনে মিশরে অ্যাফকন কাপের আসর বসবে। আসন্ন টুর্নামেন্টকে সামনে রেখে এরই মধ্যে দল গোছাতে শুরু করেছেন মরক্কো কোচ। তার আগে আর্জেন্টিনা ম্যাচকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন রেনার্ড। সংবাদমাধ্যমে তিনি জানান, মেসি অন্যগ্রহের ফুটবলার। তাকে নিয়ে আর্জেন্টিনা সব সময়ই ভয়ঙ্কর দল। কিন্তু মেসির আর্জেন্টিনাকেও আটকে দেওয়া সম্ভব। আমরা নিজেদের লেভেলে খেলতে পারলে অবশ্যই আর্জেন্টিনাকে রুখে দিতে পারবো।

রেনার্ড আরও জানান, আমরা সকলেই জানি মেসি ফুটবলের একটা ব্র্যান্ডিং। সে একাই ম্যাচের পরিস্থিতি ঘুরিয়ে দিতে পারে। আর্জেন্টিনা সব সময়ই কঠিন প্রতিপক্ষ। তাদের বিপক্ষে আমরা খেলতে প্রস্তুত। রাশিয়া বিশ্বকাপে গ্রুপপর্বে আমরা কঠিন প্রতিপক্ষ হিসেবে পেয়েছিলাম স্পেন, ইরান আর পর্তুগালকে। আমি মনে করি বিশ্বকাপের মতো এই ম্যাচটিও আমাদের জন্য কঠিন হবে। আশা করি মেসি খেলবে। এটা তার ক্যারিয়ারে বাড়তি মাত্রা যোগ করবে, তেমনি মরক্কোর জন্যও বাড়তি প্রেরণা যোগাবে। আমি নিশ্চিত মেসির বিপক্ষে খেলতে পারলে আমার ছাত্ররা অনুপ্রাণিত হবে।

বিজ্ঞাপন

মরক্কো

রাশিয়া বিশ্বকাপে গ্রুপপর্ব থেকেই বিদায় নিয়েছিন মরক্কো। নিজেদের প্রথম ম্যাচে ইরানের বিপক্ষে অতিরিক্ত সময়ের গোলে হেরেছিল তারা। নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোর একমাত্র গোলের (ম্যাচের চতুর্থ মিনিটে) কাছে হারতে হয়েছিল দ্য অ্যাটলাস লায়ন্সদের। আর নিজেদের শেষ ম্যাচে সাবেক বিশ্বকাপ চ্যাম্পিয়ন স্পেনকে রুখে দিয়েছিল (২-২)। ১৯৭৬ সালে সবশেষ অ্যাফকন কাপের শিরোপা জিতেছিল মরক্কো। মিশরের আসন্ন টুর্নামেন্টে আবারো শিরোপা জিততে চাইছে দেশটি।

ধারনা করা হচ্ছে মার্চের এই ম্যাচের মধ্যদিয়ে আন্তর্জাতিক ফুটবলে প্রত্যাবর্তন ঘটতে পারে আর্জেন্টিনার ফুটবল জাদুকর মেসির। এমনটাই জানাচ্ছে আর্জেন্টিনার সংবাদমাধ্যমগুলো। মরক্কোর মাঠ রাবাতে খেলতে যাবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রিন্স মওলা আবদেল্লাহ স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এর আগে মাত্র দুইবার মরক্কোর বিপক্ষে খেলেছিল আর্জেন্টিনা। দুবারই জিতেছিল ল্যাতিন আমেরিকার দলটি। ১৯৯৪ সালে প্রথমবার দিয়েগো ম্যারাডোনার নেতৃত্বে মরক্কোকে ৩-১ গোলে হারিয়েছিল আর্জেন্টাইনরা। সেবার গোল করেছিলেন ফুটবল ঈশ্বর। এর ১০ বছর পর ক্যাসাব্লাংকায় মরক্কোকে ১-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। এদিকে, মরক্কো বর্তমানে আছে দুর্দান্ত ফর্মে। দ্য অ্যাটলাস লায়ন্সরা এরই মধ্যে আফ্রিকা ন্যাশন্স কাপের ফাইনালে উঠেছে। নিয়মরক্ষার ম্যাচে দলটি মালাউইয়ির বিপক্ষে খেলতে যাবে।

সারাবাংলা/এমআরপি

আর্জেন্টিনা প্রীতি ম্যাচ মরক্কো

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর