Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্রিকেটের টানে অবশেষে মাঠে দর্শক


৪ মার্চ ২০১৯ ১৯:৩৮

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

হঠাৎ করেই প্রথমবারের মতো ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট ২০১৮-১৯ মৌসুমের দেশি ক্রিকেটারদের নিয়ে টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজন করে বিসিবি। অবশ্য দ্রুততার কারণে আসরটিকে বিপিএলের রঙে রাঙিয়ে তোলা সম্ভব হয়নি। তারপরেও একবারেই হতাশ হয়নি মাঠের ক্রিকেট।

গ্রুপ পর্ব থেকে শুরু করে সেমিফাইনাল; প্রতিটি ম্যাচই ছিল উত্তেজনায় ঠাসা। তবে গ্রুপ পর্বে দর্শক খরায় সেই উত্তেজনা পূর্ণাঙ্গতা পায়নি। কিন্তু ফাইনাল ম্যাচে ঠিকই দর্শক সমাগম হয়েছে। তাতে টুর্নামেন্টটিও অনেকাংশেই সফলতার মুখ দেখলো শেষ বেলায় এসে। সব মিলিয়ে প্রায় ৪ থেকে ৫ হাজার দর্শক এই মুহূর্তে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের গ্যালারিতে বসে ডিপিএল টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনাল উপভোগ করছেন।

এদেশের ঘরোয়া ক্রিকেটের বাস্তবতায় সংখ্যাটি নিশ্চয়ই নগন্য নয়। কিন্তু দেশের ক্রিকেটের প্রতি ভালোবাসা, অনুরক্ততা আতশি কাঁচের নিচে দেখলে ২৬ হাজার দর্শক ধারণক্ষতার গ্যালারিতে নিঃসন্দেহে সংখ্যাটি আরো বেশি কাম্য ছিল।

কারণটিও পরিষ্কার। স্টেডিয়ামে প্রবেশ একদম ফ্রি। পাশাপাশি ম্যাচটি গাজী টিভিতে সরাসরি সম্প্রচারিত হচ্ছে। বলা বাহুল্যই হবে, টিভিতে সম্প্রচারযোগ্য যে কোনো ম্যাচই গুরুত্বের বিবেচনায় অধীক। তাছাড়া টুর্নামেন্টটিকে লিস্ট ‘এ’ ক্রিকেটের মর্যাদাও দেয়া হয়েছে। কিন্তু তবুও নিরুত্তাপ ছিল গ্যালারি। টুর্নামেন্টের শুরুটা হয়েছিল ২৫ ফেব্রুয়ারি। যেখানে অংশ নেয় ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৮-১৯ মৌসুমের ১২টি দল।

গ্রুপ পর্ব শেষ হয়েছে ২৮ ফেব্রুয়ারি। শুক্রবার (১ মার্চ) জমজমাট সেমির লড়াইয়ের মধ্য দিয়ে দুই ফাইনালিস্টও (শেখ জামাল ধানমন্ডি ক্লাব-প্রাইম দোলেশ্বর) পেয়ে যায় টুর্নামেন্টটি। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (৪ মার্চ)সন্ধ্যা ৬টায় শুরু হয় ফাইনাল ম্যাচটি।

বিজ্ঞাপন

দর্শক

শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও প্রাইম দোলেশ্বরের মধ্যকার শিরোপা লড়াইয়ে শহীদ জুয়েল স্ট্যান্ড কানায় কানায় পূর্ণ। শহীদ মোস্তাকও তাই। ভিআইপি গ্র্যান্ডস্ট্যান্ড অনেকটাই পূর্ণ। পূর্ব দিকের গ্যালারির উপরের অংশেও দর্শক সমাগম বেশ।

কিন্তু নিচে, ক্লাব হাউজ, উত্তর দিকের গ্যালারি এবং আন্তর্জাতিক গ্যালারি একেবারেই ফাঁকা।

বলার অপেক্ষা রাখছে না ম্যাচটি দুই দলকেই প্রথম কোনো শিরোপার হাতছানি দিচ্ছে। কেননা ঢাকা লিগের কোনো আসরে শিরোপার মুখ দেখেনি শেখ জামাল। অনুরূপ প্রাইম দোলেশ্বরও। প্রাইম দোলেশ্বর ঢাকা লিগে দুইবারের রানার্স আপ। পক্ষান্তরে একবার দ্বিতীয়স্থান অধিকারের যোগ্যতা অর্জন করেছে শেখ জামাল। এই টুর্নামেন্ট দিয়েই লিস্ট ‘এ’ ক্রিকেটে শিরোপার খেদ ঘোঁচাতে চাইবে দুই দলই।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

ডিপিএল ফাইনাল বিসিবি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর