Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বার্সেলোনা চায় না মেসি খেলুক


৫ মার্চ ২০১৯ ১৩:৪০

।। স্পোর্টস ডেস্ক ।।

এই মার্চেই জাতীয় দল আর্জেন্টিনার জার্সিতে ফিরতে যাচ্ছেন লিওনেল মেসি। সবকিছু ঠিক থাকলে আবারো আন্তর্জাতিক ফুটবলে ফিরছেন বার্সেলোনার অধিনায়ক। রাশিয়া বিশ্বকাপের পর থেকে তিনি জাতীয় দলের বাইরে। আর্জেন্টাইন সমর্থকদের খুশির মাঝে বাধ সেধেছে মেসির ক্লাব বার্সা।

আগামী ২৩ মার্চ আর্জেন্টিনার মুখোমুখি হবে ভেনেজুয়েলা। আর ২৭ মার্চ মরক্কোর বিপক্ষে খেলতে নামবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কথা ছিল মেসি দুটি ম্যাচেই খেলবেন। কিন্তু তার ক্লাব বার্সা চাইছে মেসি শুধু প্রথম ম্যাচটি খেলুক। জাতীয় দলের হয়ে মরক্কোর বিপক্ষে তাই হয়তো দেখা যাবে না আর্জেন্টাইন ফুটবল জাদুকর মেসিকে।

ভেনেজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচটি হবে স্পেনে। বার্সার দলপতি মেসি তখন স্পেনেই থাকবেন। অ্যাতলেতিকো মাদ্রিদের ঘরের মাঠ ওয়ান্দা মেট্রোপলিতানো স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে ম্যাচটি। বার্সা চাইছে মেসি শুধু সেই ম্যাচটিই খেলুক। ওই ম্যাচের পর আর্জেন্টিনা উড়াল দেবে মরক্কোতে। স্বাগতিকদের বিপক্ষে রাবাতে স্টেট প্রিন্স মওলা আবদুল্লাহ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।

এই দুই প্রীতি ম্যাচকে সামনে রেখে এখনও দল ঘোষণা করেনি আর্জেন্টিনা। তার আগে বার্সা কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে, মেসিকে ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচটি খেলতে দেওয়ার অনুমতি দেওয়া হবে। তার ফিটনেসের উপর যাতে কোনো ঝুঁকি না পড়ে সেদিক বিবেচনায় কাতালান ক্লাবটির এই সিদ্ধান্ত। তবে, অফিসিয়ালি এখনও কোনো বিবৃতি দেয়নি বার্সা কিংবা আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। এমনটা হলে মেসি স্পেনে থাকা অবস্থায় শুধু ভেনেজুয়েলার ম্যাচটি খেলতে পারবেন। মরক্কোয় গিয়ে তার খেলা হচ্ছে না।

বিজ্ঞাপন

ফ্রান্সের কাছে ৪–৩ গোলে হেরে রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো থেকেই বিদায় নেয় আর্জেন্টিনা। এরপরই মেসি ঘোষণা দিয়েছিলেন ২০১৮ সালে আর্জেন্টিনার হয়ে আর খেলবেন না, থাকবেন বিশ্রামে। এদিকে, আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ স্কালোনি জানিয়েছেন, খুব শিগগিরই দেশের জার্সিতে মাঠে নামবেন মেসি।

এর আগে মাত্র দুইবার মরক্কোর বিপক্ষে খেলেছিল আর্জেন্টিনা। দুবারই জিতেছিল ল্যাতিন আমেরিকার দলটি। ১৯৯৪ সালে প্রথমবার দিয়েগো ম্যারাডোনার নেতৃত্বে মরক্কোকে ৩-১ গোলে হারিয়েছিল আর্জেন্টাইনরা। সেবার গোল করেছিলেন ফুটবল ঈশ্বর। এর ১০ বছর পর ক্যাসাব্লাংকায় মরক্কোকে ১-০ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা। আগামী অক্টোবরে মুখোমুখি হবে দুই সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা-জার্মানি। তার আগে চেক প্রজাতন্ত্রের বিপক্ষে একটি ম্যাচ খেলার কথা আছে আর্জেন্টিনার।

** মার্চে আর্জেন্টিনার প্রতিপক্ষ মরক্কো, ফিরতে পারেন মেসি

সারাবাংলা/এমআরপি

আর্জেন্টিনা বার্সা মেসি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর