Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াড দুই-এক দিনের মধ্যেই


৬ মার্চ ২০১৯ ১৫:২১

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

দুই-এক দিনের মধ্যেই ২০১৯ আইসিসি ক্রিকেট বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। প্রাথমিক দলে থাকবেন ৩০ ক্রিকেটার। তবে ৮ মার্চ থেকে ঢাকা প্রিমিয়ার লিগ অনুষ্ঠিত হওয়ায় প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়াদের নিয়ে আপাতত আনুষ্ঠানিক অনুশীলন ক্যাম্প শুরু হচ্ছে না। লিগ শেষে তা শুরু হবে।

সেক্ষেত্রে দেশে মাত্র এক সপ্তাহ অনুশীলনের সুযোগ পাবেন মাশরাফি-সাকিবরা। যেহেতু প্রিমিয়ার লিগ সুপার লিগের খেলা শেষ হবে ২২ এপ্রিল। মে মাসের ৫ তারিখ থেকে আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে ৩ মে দেশ ছাড়বে টাইগাররা। বলে রাখা ভালো, ৭ মে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে লাল সবুজের দল।

এদিকে প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়াদের মধ্যে জাতীয় দলের যেসব ক্রিকেটার প্রিমিয়ার লিগে খেলবেন না, ফিটনেস নিয়ে কাজ করবেন বা ব্যক্তিগতভাবে অনুশীলন করবেন তাদের জন্য কোচসহ আনুসাঙ্গিক সকল সুবিধাদির যোগান দেবে বিসিবি।

বুধবার (৬ মার্চ) সারাবাংলাকে এ তথ্য দিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন। তিনি জানান, ‘খুব শিগগিরই স্কোয়াড ঘোষণা করা হবে। কাল-পরশুর মধ্যেই হয়ে যাবে। আনুষ্ঠানিকভাবে ক্যাম্প শুরু হবে প্রিমিয়ার লিগের পরে। যারা প্রিমিয়ার লিগ খেলবে না তারা ব্যক্তিগতভাবে অনুশীলন করবে। তাদের জন্য সেই ব্যবস্থা আমরা করে দেব।’

তিনি আরও যোগ করেন, ‘যারা বিশ্রাম নিতে চায় বিশ্রাম নেবে, অনুশীলন করতে চাইলে অনুশীলন করবে। তাদের জন্য কোচ থাকবে, নেট বোলার থাকবে, সব কিছুই থাকবে।’

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

বিজ্ঞাপন

ওয়ানডে বিশ্বকাপ বাংলাদেশ স্কোয়াড

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর