Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জয়ে শুরু মোহামেডানের


৯ মার্চ ২০১৯ ১৬:৫৩

।। স্পোর্টস ডেস্ক ।।

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ষষ্ঠ ম্যাচে সাভারের বিকেএসপিতে মুখোমুখি হয়েছিল গাজী গ্রুপ ক্রিকেটার্স এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব। নিজেদের প্রথম ম্যাচে গাজী গ্রুপকে হারিয়েছে মোহামেডান। ইমরুল কায়েসের গাজী গ্রুপকে ৩ উইকেটে হারিয়েছে রাকিবুল হাসানের মোহামেডান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে গাজী গ্রুপ ৪৫.২ ওভারে অলআউট হওয়ার আগে তোলে ১৮২ রান। জবাবে, ৪৫.২ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে মোহামেডান।

গাজীর টপ অর্ডারের ছয় ব্যাটসম্যান দুই অঙ্কে পৌঁছানোর আগেই সাজঘরে ফেরেন। এরমধ্যে রনি তালুকদার, শামসুর রহমানের ব্যাট থেকে কোনো রানই আসেনি। মেহেদি হাসান, দলপতি ইমরুল কায়েস, ভারতীয় ব্যাটসম্যান পারভেজ রাসুল, রাইহান উদ্দিনরা ব্যর্থ হলে দলীয় ২৬ রানে ছয় উইকেট হারায় গাজী গ্রুপ। সেখান থেকে দলকে টেনে তোলেন তৌহিদ তারেক-উইকেটরক্ষক ব্যাটসম্যান শামসুল ইসলাম। তারা ১০১ রানের জুটি গড়ে বিছিন্ন হন।

তৌহিদ তারেক ৭০ বলে চারটি চার আর একটি ছক্কায় করেন ৫৬ রান। ১১১ বলে তিনটি বাউন্ডারিতে শামসুল ইসলাম ৭১ রান করে অপরাজিত থাকেন। আবু হায়দার রনি রানআউট হওয়ার আগে করেন ২৬ রান। শেষ দিকে কামরুল ইসলাম রাব্বি ২ রান করেন। অভিষিক্ত রুয়েল মিয়া ০ রানে ফেরেন।

মোহামেডানের পেসার শফিউল ইসলাম ৭ ওভারে ৩২ রানে তুলে নেন ৫টি উইকেট। আলাউদ্দিন বাবু একটি, সোহাগ গাজী দুটি, মোহাম্মদ আশরাফুল একটি করে উইকেট পান। উইকেটশূন্য থাকেন সাকলাইন সজীব এবং বিপুল শর্মা।

১৮৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামা মোহামেডানের ওপেনার অভিষেক মিত্র ২৪, আবদুল মজিদ ১৩ রান করেন। তিন নম্বরে নামা টাইগারদের সাবেক দলপতি মোহাম্মদ আশরাফুল গোল্ডেন ডাক মারেন। মাঝে ইরফান শুক্কুর গোল্ডেন ডাক, নাদিফ চৌধুরি ১, বিপুল শর্মা ৯ রান করে সাজঘরের পথ ধরেন।

বিজ্ঞাপন

শেষ দিকে সোহাগ গাজীকে সঙ্গে নিয়ে দলকে টেনে নেন দলপতি রাকিবুল হাসান। সোহাগ গাজী ২৯ রান করে বিদায় নিলেও ১২৪ বলে ৬টি চার আর একটি ছক্কায় ৮২ রান করে অপরাজিত থাকেন মোহামেডান অধিনায়ক। শেষ অবধি অপরাজিত ছিলেন ১৪ রান করা আলাউদ্দিন বাবু।

গাজী গ্রুপের অভিষিক্ত বোলার রুয়েল মিয়া ৮ ওভারে ৩২ রান দিয়ে নেন দুটি উইকেট। ৮ ওভারে ১৯ রান দিয়ে দুই উইকেট পান কামরুল ইসলাম রাব্বি। ৮.২ ওভারে ৩৭ রান দিয়ে কোনো উইকেট পাননি আরেক পেসার আবু হায়দার রনি। মেহেদি হাসান, পারভেজ রাসুলও উইকেটশূন্য থাকেন। রাইহান উদ্দিন একটি উইকেট পান। মোহামেডানের পেসার শফিউল ইসলাম ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।

** আরিফুলের অলরাউন্ড পারফর্মে প্রাইম ব্যাংকের জয়
** ফতুল্লায় শাইনপুকুরের বিপক্ষে দোলেশ্বরের সহজ জয়

সারাবাংলা/এমআরপি

গাজী গ্রুপ ডিপিএল ২০১৯ মোহামেডান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর