Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্পেনে যাচ্ছে বাংলাদেশের তিন ফুটবলার


২ এপ্রিল ২০১৯ ১৮:৫৪

ঢাকা: গ্লোবাল ফুটবল ফর ফ্রেন্ডশিপের (এফ ফর এফ) সামাজিক কর্মসূচিতে প্রতিনিধিত্ব করার জন্য বাংলাদেশ থেকে যাচ্ছে তিন খুদে ফুটবলার। তৃতীয়বারের মতো আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। এর আগে বিশ্বকাপকালীন রাশিয়ায় গিয়েছিল দেশের দু’জন।

তিন খুদে ফুটবলার বাছাইয়ের লক্ষ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশন দেশব্যাপী ট্রায়াল ডেকেছিলো আজ মঙ্গলবার (২ এপ্রিল)। ট্রায়াল থেকে একজন করে গোলকিপার, মিডফিল্ডার ও ডিফেন্ডার বাছাই করা হবে।

বিজ্ঞাপন

গতবার দুই কিশোর ফুটবলার মোহাম্মদ গোলাম রাফি এবং রাফাত শামস এই সুযোগ পেয়েছিলেন। গাজপ্রোম ও ফুটবলের প্রধান সংস্থা ফিফা সমর্থিত এফ ফর এফ প্রোগামটি যুব ফুটবল ও সুস্থ জীবনধারার উন্নয়নের পাশাপাশি সহনশীলতা, উন্মুক্ততা চিন্তাধারার সাথে বিশ্বজুড়ে শিশুদের জন্য বিভিন্ন সংস্কৃতি-জাতীয়তার জন্য কাজ করে থাকে।

২১০টি দেশ ও অঞ্চলের সাথে তৃতীয়বারের মত এই প্রোগ্রামে অংশ নেবে বাংলাদেশ। আগামী ২৮ মে হতে ২ জুন পর্যন্ত স্পেনের মাদ্রিদে অনুষ্ঠিত হবে খুদে ফুটবলারদের এই ফেস্টিভাল। এসময় মাদ্রিদে অনুষ্ঠিতব্য উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচটিও মাঠে বসে দেখবেন বাছাইকৃত তিন ফুটবলার।

৩২টি আন্তর্জাতিক দল ও গাজপ্রোম ফুটবল ফর ফ্রেন্ডশিপ ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপের সাথে একে অপরের সাথে ফুটবল প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে শিশুরা। এই বন্ধুত্বপূর্ণ টুর্নামেন্টের লক্ষ্য হলো, বিশ্বের সকল শিশুদের একত্রিত করা এবং ফুটবলে ঐক্যতার উদযাপন করা।

এই তিন ফুটবলার সপ্তম ফুটবল ফর ফ্রেন্ডশিপ ইন্টারন্যাশনাল চিলড্রেন ফোরামেও অংশ নেবেন, যা অনুষ্ঠিত হবে স্পেনে। প্রাথমিকভাবে তিনজনকে বাছাই করেছে বাফুফে। অচিরেই সংবাদ সম্মেলনের মাধ্যমে নামগুলো প্রকাশ করা হবে জানানো হয়েছে।

মুক্ত ট্রায়ালে বাফুফের ৬জন প্রশিক্ষক কাজী আলতাফ উল হক, জনাব মোস্তফা আনোয়ার পারভেজ বাবু, জনাব মাহবুব আলম পলো, জনাব মিজানুর রহমান মিনার, জনাব রাশেদ আহমেদ পাপ্পু, জনাব আবুল হোসেন এবং বাফুফের স্ট্র্যাটেজিক ডিরেক্টর পল স্মলি খেলোয়াড়দের বাছাই কার্যক্রম পরিচালনা করছেন।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

গাজপ্রোম ফুটবল ফর ফ্রেন্ডশিপ ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ গ্লোবাল ফুটবল ফর ফ্রেন্ডশিপের (এফ ফর এফ) বাংলাদেশ ফুটবল ফেডারেশন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর