Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানি ব্যাটসম্যানদের পাশে ব্যাটিং কোচ ফ্লাওয়ার


৭ এপ্রিল ২০১৯ ১৫:৫২

২০০৮ সালের পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের সবকটিতেই হেরেছে পাকিস্তান। আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে কদিন আগে হোয়াইটওয়াশড হয় পাকিস্তান। তারপরও ব্যাটসম্যানদের পাশে দাঁড়ালেন ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার। বিশ্বকাপে নিজের শিষ্যরা তাদের সেরাটা দিতে পারবে বলেও মন্তব্য করেছেন এই জিম্বাবুইয়ান কিংবদন্তি।

পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়ার শক্ত বোলিংয়ের বিপক্ষে দুটি সেঞ্চুরি করেন মোহাম্মদ রিজওয়ান। দ্বিতীয় ম্যাচে ১১৫ এবং চতুর্থ ম্যাচে রিজওয়ান করেন ১০৪ রান। গ্রান্ট ফ্লাওয়ার আলাদা করে কথা বলেছেন এই ব্যাটসম্যানকে নিয়ে।

বিজ্ঞাপন

তিনি জানান, রিজওয়ান যে কোনো পরিস্থিতিতে দারুণ ব্যাট করে। ইনিংস লম্বা করতে তার কোনো জুড়ি নেই। টপ ফোরে তার মতো বিকল্প কোনো ব্যাটসম্যান নেই। তবে আমি মনে করি লোয়ারঅর্ডারেও সে দারুণ ব্যাট করতে পারে। সে শুধু পাওয়ার হিটারই না, বাজে বলে বাউন্ডারি আর ছক্কা হাঁকাতে তার জুড়ি নেই। আর রানিং বিটুইন দ্য উইকেটে পাকিস্তানের সেরা খেলোয়াড় রিজওয়ান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ১০১ রানে অপরাজিত থাকা হারিস সোহেল শেষ ম্যাচে করেন ১৩০ রান। আর অভিষেক ম্যাচে ১১২ রানের ইনিংস খেলেছিলেন আবিদ আলি। কোনো পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে অভিষেকে খেলেন সর্বোচ্চ রানের ইনিংস। গ্রান্ট ফ্লাওয়ার এই দুই পাকিস্তানিকে নিয়েও কথা বলেন।

বাঁহাতি মিডলঅর্ডার ব্যাটসম্যান হারিস সোহেলকে নিয়ে ফ্লাওয়ার বলেন, বিশ্বসেরা ব্যাটসম্যান হারিস। সে এরই মধ্যে সেটি প্রমাণ করেছে। আর আবিদের সেঞ্চুরিটি ছিল অসাধারণ। এই সিরিজের আগে যদিও তার সঙ্গে আমার খুব একটা কাজ করা হয়নি। তারপরও বলবো সে কতটা দুর্দান্ত ব্যাটসম্যান। বলের ডেলিভারির সঙ্গে আবিদের ব্যাটিং টাইমিং দারুণ। ফ্রন্ট ফুট, ব্যাক ফুট, অফ সাইড, লেগ সাইড কোনো দিক বাকি নেই যেখানে সে খেলতে পারেনি। অস্ট্রেলিয়ানরাও তার ব্যাটিং দেখে অবাক হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, পাকিস্তান বিশ্বকাপকে সামনে রেখে ২৩ সদস্যের দল ঘোষণা করেছে। লাহোর ক্রিকেট একাডেমিতে আগামী ১৫ এবং ১৬ এপ্রিল ক্রিকেটারদের ফিটনেস টেস্ট করানো হবে। ১৮ এপ্রিল চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করবে পিসিবি। কারা বাদ পড়বেন সেটি জানা যাবে সেদিন। এর আগে পিসিবির নির্বাচক কমিটির প্রধান ইনজামাম উল হক আলোচনায় বসবেন প্রধান কোচ মিকি আর্থারের সঙ্গে।

বিশ্বকাপের আগে ২৪ মে আফগানিস্তান ও ২৬ মে বাংলাদেশের বিপক্ষে দুইটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান। ৩১ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নামবে সরফরাজ আহমেদের দলটি।

বিশ্বকাপে পাকিস্তানের প্রাথমিক স্কোয়াড:
সরফরাজ আহমেদ, আবিদ আলি, আসিফ আলি, বাবর আজম, ফাহিম আশরাফ, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলি, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, জুনায়েদ খান, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, শোয়েব মালিক, উসমান খান শিনওয়ারি এবং ইয়াসির শাহ।

সারাবাংলা/এমআরপি

পাকিস্তান বিশ্বকাপ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর