Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রথমের স্বাদ বঞ্চিত রূপগঞ্জ


২৩ এপ্রিল ২০১৯ ১৮:১৪

শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কাছে আবাহনী হেরে গেলেই হতো। ২৪ পয়েন্ট নিয়ে আবাহনীর ঘাড়ে নিঃশ্বাস ফেলা লিজেন্ডস অব রূপগঞ্জ ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম শিরোপার স্বাদ পেতে পারতো। কিন্তু বিকেএসপিতে সৌম্য সরকারের ‘খুনে’ ব্যাটিং তাদের সেই স্বপ্ন ভেঙে-চুড়ে খান খান করে দিয়েছে। প্রাইম ব্যাংকের বিপক্ষে পাওয়া ৮৮ রানের জয়ের পরেও নিদারুণ বেদনায় মৌসুম শেষ করতে হলো রূপগঞ্জকে।

লিজেন্ডস অব রূপগঞ্জের দেয়া ৩২৮ রানের পাহাড় সমান লক্ষ্য ছুঁতে নেমে প্রাইম ব্যাংক ৪২. ১ ওভারে গুটিয়ে গেছে ২৩৯ রানে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার মেহেদি মারুফ ও মোহাম্মদ নাইম রূপগঞ্জের টোন সেট করে দেন। ৪৮ বলে ব্যক্তিগত ৫৪ রানের ইনিংস খেলে মেহেদি মারুফ আউট হয়ে গেলেও অপর প্রান্ত আগলে রাখেন নাইম। দ্বিতীয় উইকেটে মুমিনুল হককে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের কাজ শেষ করে বড় সংগ্রহের দিকে দলকে এগিয়ে নিতে থাকেন।

দলীয় ২৪৩ রানে পা হরকালেন মুমিনুল। ব্যক্তিগত ৫২ রানে নাহিদুল ইসলামের বলে ক্যাচ তুলে দেন আরিফুল হকের হাতে। তৃতীয় উইকেটে নাইম ইসলামের সঙ্গে ১৭ রানের জুটি গড়ে ব্যক্তিগত ১৩৬ রানে নাইম হাসানের শিকার বনে ক্রিজ ছাড়া হন মোহাম্মদ নাইম। ১৩০ বল থেকে তিনি এই রান সংগ্রহ করেছেন। যেখানে চারের মার ছিল ১৯টি। কোনো ছয় অবশ্য তিনি মারতে পারেননি।

চতুর্থ উইকেট জুটিতে অধিনায়ক নাইম ইসলামের সঙ্গে ৪১ রান এনে দিয়ে মোহর শেখের বলে ক্লিন বোল্ড হন জাকের আলী। তার আগে সংগ্রহ করেছেন ২৭ রান। এরপর আর কোন বিপর্যয় নয়। পঞ্চম উইকেটে মুক্তার আলীকে সঙ্গে নিয়ে ৫০ ওভার পর্যন্ত খেলে ৪ উইকেটের খরচায় ৩২৭ রানের বড় সংগ্রহ গড়ে রূপগঞ্জ। নাইম ২৪ ও মুক্তার আলী অপরাজিত ছিলেন ২২ রানে। ৯ বল খেলে তিনি এই সংগ্রহ পান।

জয়ের জন্য ৩২৮ রানের লক্ষ্যে খেলতে নামা প্রাইম ব্যাংক রূপগঞ্জের বোলিং তোপে ভেঙে পড়ে তাসের ঘরের মতো। উল্লেখ করার মতো ইনিংস উপহার দিয়েছেন কেবল নাহিদুল ইসলাম। ৫৭ বলে করেছেন ৭৪ রান। আর কোনো ব্যাটসম্যানই ব্যক্তিগত ৪০ রানের কোটাও স্পর্শ করতে পারেননি।

দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান এসেছে ওপেনার রুবেল মিয়ার ব্যাট থেকে। দলের ডাকসাইটে ব্যাটসম্যানদের তালিকায় থাকা অধিনায়ক এনামুল হক বিজয় ২৬,আরিফুল হক ৩৩,অলোক কাপালি ২১ ও জাকির হাসান করেছেন ১১ রান। তাতে ৪২.১ ওভারে সবক’টি উইকেটের বিনিময়ে সাকুল্যে সংগ্রহ এসেছে ২৩৯ রান।

বল হাতে রূপগঞ্জের হয়ে মোহাম্মদ শহীদ ৪টি, নাবিল সামাদ, মুক্তার আলী ২টি করে এবং নাইম ইসলাম নিয়েছেন ১টি উইকেট। ম্যাচ সেরা হয়েছেন মোহাম্মদ নাইম।

সারাবাংলা/এমআরএফ/এমআরপি

** সৌম্যর পাগলাটে ব্যাটে শিরোপার হাসি আবাহনীর
** সৌম্যর ডাবলে তছনছ রেকর্ড বইয়ের পাতা

আবাহনী ডিপিএল ২০১৯ রূপগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর