Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোপা আমেরিকায় থাকছেন আগুয়েরো


২৪ এপ্রিল ২০১৯ ১৫:১৩

কোপা আমেরিকার ৪৬তম আসর বসবে ব্রাজিলে। এই বছরের জুনে শুরু হবে ১২ দলের লড়াইয়ের আসর। গত দুই আসরের ফাইনালিস্ট আর্জেন্টিনা এবারো শিরোপার জন্যই লড়বে। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর থেকেই আর্জেন্টিনা জাতীয় দলে নেই সার্জিও আগুয়েরো। ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ডকে কোপা আমেরিকাতে জাতীয় দলে দেখা যাবে বলে জানিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।

সিটিজেনদের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা আগুয়েরোকে নিয়ে কথা বলতে গিয়ে স্কালোনি জানান, আগুয়েরোর সঙ্গে দলের কোনো বিবাদ নেই। কোপা আমেরিকাতে তাকে দেখা যাবে। আমি নিশ্চয়তা দিচ্ছি আমার সঙ্গেও তার কোনো সমস্যা নেই। কখনও ছিল না। সে অনন্য এক উচ্চতার খেলোয়াড়, ভালো ফর্মে আছে। কোপা আমেরিকার জন্য যে দল গোছানো হচ্ছে সেখানে খুব ভালো করেই আগুয়েরোর কথা মাথায় রাখা হয়েছে।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার সিটির হয়ে ২২৯ গোল করা আগুয়েরো এই মৌসুমেও আছেন উড়ন্ত ফর্মে। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে তিনি খেলেছেন ৪২ ম্যাচ, গোল করেছেন ৩০টি। জাতীয় দলের জার্সিতে ৩৯ গোল করা এই তারকাকে নিয়ে আর্জেন্টাইন কোচ যোগ করেন, বিশ্বকাপের পর থেকে সে জাতীয় দলে নেই। এটা তার সঙ্গে দলের কোনো বিবাদের জন্য কিংবা অফফর্মের জন্য হয়নি। আমি জানি আগুয়েরো কি করতে পারে আর কি করে নিজেকে প্রমাণ করতে চায়। জাতীয় দলের জন্য সে সব সময় খেলতে মুখিয়ে থাকে। এটা তার আত্মবিশ্বাস থেকেই আসে।

কোপা আমেরিকায় এবার তিনটি গ্রুপে লড়বে ১২টি দল। এবারের আসরে ‘এ’ গ্রুপে আয়োজক ব্রাজিলের প্রতিপক্ষ হিসেবে থাকছে পেরু, ভেনেজুয়েলা ও বলিভিয়া। এছাড়াও কোপা আমেরিকার আরেক শক্তিশালী প্রতিপক্ষ আর্জেন্টিনার বিপক্ষে গ্রুপ ‘বি’ তে থাকছে কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতার।

বিজ্ঞাপন

আর গ্রুপ ‘সি’ তে সুয়ারেজ-কাভানিদের উরুগুয়ের বিপক্ষে একই গ্রুপে থাকছে জাপান, ইকুয়েডর ও চিলি। গত দুই আসরে এই প্রতিযোগিতার শিরোপা জিতেছিল চিলি। দুবারই ফাইনালে তারা হারিয়েছিল মেসি দল আর্জেন্টিনাকে।

সারাবাংলা/এমআরপি

** মেসির কাছাকাছি এমবাপে

আগুয়েরো আর্জেন্টিনা কোপা আমেরিকা

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর