Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউরোপা লিগের ফাইনালে আর্সেনাল


১০ মে ২০১৯ ০৫:১০

ইউরোপা লিগের সেমি ফাইনালের দ্বিতীয় পর্বের খেলায় স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে ইংলিশ ক্লাব আর্সেনাল। সেমির দুই পর্ব মিলিয়ে ৭-৩ গোলের ব্যবধানে এগিয়ে থেকেই ফাইনালে পৌঁছায় উনাই এমেরির শিষ্যরা।

বৃহস্পতিবার (৯ মে) ভ্যালেন্সিয়ার ঘরের মাঠ মেস্তায়ায় অনুষ্ঠিত ম্যাচে আর্সেনালের পক্ষে হ্যাটট্রিক করেন গ্যাবনের তারকা পিয়েরে এমেরিক অউবামেয়াং। সেমি ফাইনালের প্রথম পর্বের ম্যাচে এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের কাছে ৩-১ গোলে হেরেছিল ভ্যালেন্সিয়া।

বিজ্ঞাপন

ফাইনালে আর্সেনালের সঙ্গী চেলসি

প্রথম পর্বে হারলেও মূল্যবান একটি অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে দ্বিতীয় পর্বের সেমি ফাইনালে মাঠে নেমেছিল ভ্যালেন্সিয়া। ম্যাচের একাদশ মিনিটেই গোলও পেয়ে যায় ভ্যালেন্সিয়া। কাউন্টার অ্যাটাকে ভ্যালেন্সিয়ার রদ্রিগো বল বাড়িয়ে দেন সতীর্থ গামেইরোর দিকে। সেই বল পেয়ে প্রতিপক্ষের জালে জড়াতে ভুল করেননি ভ্যালেন্সিয়ার ফরাসি তারকা গামেইরো। ফলাফল ১-০।

গোল হজম করে ঘুরে দাঁড়ায় আর্সেনাল। ১৪ মিনিটের মাথায় আর্সেনালের ফরাসি স্ট্রাইকার লাকাজাত্তের মাথায় ছোঁয়ানো বল পেয়ে ডি-বক্সের একটু সামনে থেকে নেয়া জোরালো শটে গোল করেন পিয়েরে এমেরিক অউবামেয়াং। ফলাফল ১-১। প্রথমার্ধের ৪০ মিনিটের মাথায় লাকাজাত্তের নেয়া শট ভ্যালেন্সিয়ার সাইডবারে লেগে মাঠের বাইরে চলে গেলে খেলা শেষ হয় এই স্কোরলাইনেই।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটি এগিয়ে যায় গানাররা। মিডফিল্ডার লুকাস টরেইরার পাসে লাকাজাত্তের বুদ্ধিদীপ্ত শটে ১-২ গোলে এগিয়ে যায় উনাই এমেরির শিষ্যরা। তবে এই এগিয়ে যাওয়া বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ম্যাচের ৫৮ মিনিটে পিউতর চেককে বোকা বানিয়ে ম্যাচে দ্বিতীয় গোল করেন গামেইরো। ফলাফল ২-২।

বিজ্ঞাপন

ম্যাচের ৬৯ মিনিটের মাথায় ডি-বক্সের সামনে থেকে পাওয়া বলে নিজের দ্বিতীয় গোল করেন অউবামেয়াং। ৮৮ মিনিটের মাথায় আর্সেনালের আর্মেনিয়ান প্লে-মেকার হেনরিখ মিখিথারিয়েনের পাস থেকে বল পেয়ে গোল করে নিজের হ্যাটট্রিক ও দলের বড় জয় নিশ্চিত করেন অউবামেয়াং। তখন খেলার ফলাফল ৪-২। শেষ পর্যন্ত এই স্কোরলাইনেই খেলা শেষ হলে দুই পর্ব মিলিয়ে ৭-৩ গোলে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করে আর্সেনাল।

২৯ মে আজারবাইজানের অলিম্পিকো স্টেডিয়ামে ইউরোপা লিগের ফাইনালে আর্সেনালের প্রতিপক্ষ চেলসি। যারা দিনের অপর সেমিফাইনালে জার্মান ক্লাব আইনট্রাকট ফ্রাংকফুটকে ট্রাইবেকারে ৪-৩ গোলের ব্যবধানে হারিয়েছে। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হয়। দুই পর্ব মিলিয়ে ফলাফল ২-২ হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও ফলাফল না হলে ট্রাইবেকারেই ম্যাচের ভাগ্য নিষ্পত্তি হয়।

সারাবাংলা/এসবি/এমআরপি

আর্সেনাল ইউরোপা লিগ ফাইনাল ভ্যালেন্সিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর