Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আর্জেন্টিনার প্রাথমিক দলে মেসি, আগুয়েরো


১৬ মে ২০১৯ ১৩:৫৩

ইংলিশ প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফর্মের সুবাদে ভাগ্য খুলেছে আর্জেন্টিনার স্ট্রাইকার সার্জিও আগুয়েরোর। সম্প্রতি কোপা আমেরিকার জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টিনা। কোপা আমেরিকার জন্য আর্জেন্টিনার প্রাথমিক এই দলে জায়গা পেয়েছেন টানা দুই মৌসুমে ইংলিশ লিগ জেতা ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার আগুয়েরো।

৪০ জনের এই প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন (এএফএ)। দুই সপ্তাহ পরে সেখান থেকে ঘোষণা করা হবে ২৩ সদস্যের চূড়ান্ত স্কোয়াড।

গত বছরের বিশ্বকাপে শেষ ষোলোতে বিদায়ের পর থেকে আর্জেন্টিনার জার্সি গায়ে দেওয়া হয়নি আগুয়েরোর। তবে, এই মৌসুমে ম্যানচেস্টার সিটিকে শিরোপা জেতাতে ৩৩ ম্যাচে ২১ গোল করেছেন তিনি। লিগের শীর্ষ গোলদাতার তালিকায় দুইয়ে থেকে মৌসুম শেষ করেন এই আর্জেন্টাইন।

টানা দুই কোপা আমেরিকার ফাইনালিস্ট আর্জেন্টিনার এই স্কোয়াডে আছেন বার্সার প্রাণভোমরা লিওনেল মেসি। আরও আছেন পিএসজির ডি মারিয়া, জুভেন্টাসের পাউলো দিবালা, ইন্টার মিলানের মার্তিনেস ও মাউরো ইকার্দিরা।

১৪ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত এবারের কোপা আমেরিকা আসর বসবে ব্রাজিলে। সাউথ আমেরিকার ১০টি দলের সঙ্গে এতে আমন্ত্রিত হিসেবে অংশ নেবে জাপান এবং ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতার। ‘বি’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতার।

আর্জেন্টিনার প্রাথমিক দল:
গোলরক্ষক– ফ্রাঙ্কো আরমানি, এস্তেবান আন্দ্রাদা, অগাস্তিন মার্চেসিন, হুয়ান মুসো ও গেরোনিমো রুলি।
ডিফেন্ডার– রেনসো সারাভিয়া, গ্যাব্রিয়েল মেরকাদো, নিকোলাস ওতামেন্দি, জার্মান পেজ্জেয়া, ওয়াল্টার কেনম্যান, নিকোলাস তাগলিয়াফিকো, মার্কোস আকুনা, রামিরো ফুনেস মোরি ও হুয়ান ফয়েথ।
মিডফিল্ডার– লিয়ান্দ্রো পারেদেস, আনহেল দি মারিয়া, জিওভানি ল চেলসো, এক্সেকুয়েইল পালাসিওস, গুইদো রোদ্রিগেস, রবের্তো পেরেইরা, রোদ্রিগো দে পল, মাতিয়াস জারাচো, গনসালো মার্তিনেস, ম্যাক্সিমিলিয়ানো মেজা ও ইভান মারকোন।
ফরোয়ার্ড– পাউলো দিবালা, লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, লুতারো মার্তিনেস, মাউরো ইকার্দি, আনহেল কোরেয়া ও মাতিয়াস সানচেস।

সারাবাংলা/এমআরপি

** একাডেমি নয়, টাকাতেই ভরসা এখন বার্সার

আগুয়েরো আর্জেন্টিনা কোপা আমেরিকার ব্রাজিল মেসি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর