Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপে ব্যাট-বলে সমান তালে লড়বে যারা (গ্লেন ম্যাক্সওয়েল)


২৭ মে ২০১৯ ১৪:২৬

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ২০১২ সালে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর ধীরে ধীরে হয়ে ওঠেন দলের অপরিহার্য অংশ। গ্লেন জেমস ম্যাক্সওয়েল দলের প্রয়োজনের মুহূর্তে ব্যাট কিংবা বল হাতে হাজির হয়ে যান অস্ট্রেলিয়াকে রক্ষা করতে। ১৯৮৮ সালের ১৪ অক্টোবর অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়াতে জন্মগ্রহণ করেন এই ব্যাটিং অলরাউন্ডার।

২০১৫ সালে ঘরের মাঠে বিশ্বকাপ জয় করে অস্ট্রেলিয়া। আর অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এই ব্যাটিং অলরাউন্ডার। বিশ্বকাপের মতো মঞ্চে প্রথম আসরেই হাঁকিয়েছেন শতক। ১১তম বিশ্বকাপের আসরে ম্যাক্সওয়েল খেলেন আটটি ম্যাচ। আর আট ম্যাচে প্রায় ৬৫ গড়ে সংগ্রহ করেন ৩২৪ রান। যার ভেতরে দু’টি অর্ধশতকের পাশাপাশি আছে একটি শতকও। এছাড়াও বোলার হিসেবে বিশ্বকাপ মঞ্চে আছে ৬টি উইকেটও।

বিজ্ঞাপন

২০১২ সালে অভিষেকের পর ম্যাক্সওয়েল খেলেছেন ১০০টি ওয়ানডে ম্যাচ। আর শত ম্যাচে এই অলরাউন্ডার করেছেন ২৭০০ রান। একটি শতকের পাশাপাশি আছে ১৯টি অর্ধশতকও। বোলার ম্যাক্সওয়েলও দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন ৭ বছরের ক্যারিয়ারে। ওডিআইতে ৫০ উইকেট সংগ্রহ করেছেন, ৪৬ রানে ৪ উইকেট ক্যারিয়ার সেরা ফিগারে।

এছাড়াও অস্ট্রেলিয়ার হয়ে মাত্র ৭টি টেস্ট খেলেছেন ম্যাক্সি। তবে সবথেকে বেশি কার্যকরী ভূমিকা পালন করেন টি-টোয়েন্টিতে। এবারে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের মিশনে ম্যাক্সওয়েল রাখবেন বেশ বড় ভূমিকা। আর গেল বিশ্বকাপে শিরোপা জয়ের অভিজ্ঞতাও কাজে লাগতে পারেন তারুণ্য নির্ভর অজি দলের জন্য।

সারাবাংলা/এসএস/এমআরপি

** বিশ্বকাপে ব্যাট-বলে সমান তালে লড়বে যারা (আন্দ্রে রাসেল)
** বিশ্বকাপে ব্যাট-বলে সমান তালে লড়বে যারা (জেপি ডুমিনি)
** বিশ্বকাপে ব্যাট-বলে সমান তালে লড়বে যারা (বেন স্টোকস)
** বিশ্বকাপে ব্যাট-বলে সমান তালে লড়বে যারা (শোয়েব মালিক)
** বিশ্বকাপে ব্যাট-বলে সমান তালে লড়বে যারা (হারদিক পান্ডিয়া)
** বিশ্বকাপে ব্যাট-বলে সমান তালে লড়বে যারা (থিসারা পেরেরা)
** বিশ্বকাপে ব্যাট-বলে সমান তালে লড়বে যারা (সাকিব)

বিজ্ঞাপন

অলরাউন্ডার অস্ট্রেলিয়া ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ গ্লেন ম্যাক্সওয়েল

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর