Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়ানডে র‍্যাংকিংয়ে এক ধাপ পেছাল বাংলাদেশ


১৫ জুন ২০১৯ ১৪:২৫

বিশ্বকাপের পূর্বে র‍্যাংকিংয়ের ৭ম স্থানে থেকে শুরু করেছিল বাংলাদেশ। আর বিশ্বকাপ চলাকালীন সময়ে সেই র‍্যাংকিংয়ে এক ধাপ পিছিয়ে ৮ম স্থানে অবস্থান করছে বাংলাদেশ।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ের নতুন তালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা যায় বাংলাদেশকে টপকে ৭ম স্থানে উঠে এসেছে উইন্ডিজ। যদিও এবারের বিশ্বকাপে উইন্ডিজ নিজেদের চার ম্যাচের কেবল একটিতে জয়ের দেখা পেয়েছে। অন্যদিকে র‍্যাংকিংয়ে ওপরে থাকা দক্ষিণ আফ্রিকাকে হারিয়েও এক ধাপ পিছিয়ে গেল বাংলাদেশ।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত উইন্ডিজের সমান এক ম্যাচ জিতেছে টাইগাররা। একটি করে পরিত্যক্তও হয়েছে উভয় দলের ম্যাচ। বাংলাদেশ হেরেছে দু’টি ম্যাচে। উইন্ডিজের হারও সেখানে দুই ম্যাচে।

তারপরেও বাংলাদেশের থেকে এক রেটিং পয়েন্ট বেশি নিয়ে সাত নম্বরে উঠে এসেছে উইন্ডিজ। বর্তমানে বাংলাদেশের রেটিং পয়েন্ট ৮৫ আর উইন্ডিজের ৮৬। র‍্যাংকিংয়ের শীর্ষে অবস্থান করছে যথারীতি ইংল্যান্ড।

বাংলাদেশ, ভারত আর ইংলিশদের কাছে হেরেও দক্ষিণ আফ্রিকা আছে চতুর্থ স্থানে।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: যাক, অবশেষে একটা গ্রুপে মুশিকেই লম্বা দেখাচ্ছে!

সারাবাংলা/এসএস

আইসিসি ওডিআই র‍্যাংকিং ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর