Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আফগানদের বিপক্ষে ফিল্ডিং করছে দক্ষিণ আফ্রিকা


১৫ জুন ২০১৯ ১৮:০৪

কার্ডিফের সোফিয়া গার্ডেন্স স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে টস জিতে ফিল্ডিং করছে দক্ষিণ আফ্রিকার। ম্যাচ শুরু হয়েছে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ছয়টায়। গাজী টিভি ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে।

ক্রিকেটের সব থেকে ধারাবাহিক দলের একটি দক্ষিণ আফ্রিকা। পুরো বছর জুড়ে দারুণ পারফর্ম করেও কখনো ছুঁয়ে দেখা হয়নি বিশ্বকাপের সোনালি শিরোপা। এবার ইংল্যান্ড বিশ্বকাপে যেন মুদ্রার অপর পিঠ দেখছে দক্ষিণ আফ্রিকা। তাই তো বিশ্বকাপে এখন পর্যন্ত চার ম্যাচের একটিতেও জয়ের দেখা মেলেনি প্রোটিয়াদের। বিশ্বকাপে নিজেদের প্রথম জয়ের লক্ষ্যে আফগানদের মোকাবিলা করবে তারা।

বিজ্ঞাপন

দুই দলের অবস্থা: আইসিসির সবশেষ প্রকাশিত র‍্যাংকিংয়ে ১১৫ রেটিং পয়েন্ট নিয়ে দক্ষিণ আফ্রিকার অবস্থান চতুর্থ আর ৬৩ রেটিং পয়েন্ট নিয়ে আফগানদের অবস্থান ১০ম।

মাঠের লড়াইয়ে দক্ষিণ আফ্রিকার সময়টা ভালো যাচ্ছে না। বিশ্বকাপের শুরুটা ভালো হয়নি প্রোটিয়াদের। হেরেছে মাঠে গড়ানো তিন ম্যাচের সবগুলোতেই আর পরিত্যক্ত হয়েছে উইন্ডিজের বিপক্ষের ম্যাচটি।

অন্যদিকে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের মহারণে অংশগ্রহণ করা আফগানরাও হেরেছে নিজেদের খেলা সব ক’টি ম্যাচেই। ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন উইকেটরক্ষক ওপেনার ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ।

ভেন্যু: ওয়েলসের কার্ডিফে অবস্থিত সোফিয়া গার্ডেন্স ক্রিকেট গ্রাউন্ড। স্টেডিয়ামটি ১৯৬৭ সালে নির্মিত হলেও আন্তর্জাতিক স্টেডিয়ামের মর্যাদা লাভ করে ১৯৯৯ সালে। সে বছর বিশ্বকাপে অস্ট্রেলিয়া এবং পাকিস্তানের মধ্যকার ম্যাচ দিয়েই অভিষেক ঘটে সোফিয়া গার্ডেন্সের। প্রায় ১৫ হাজার দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়ামটির টেস্ট অভিষেক ঘটে ২০০৯ সালের অ্যাশেজ দিয়ে। আর বিশ্বকাপ ম্যাচ দিয়ে শুরু হওয়া একদিনের আন্তর্জাতিক ম্যাচে এই মাঠে সর্বোচ্চ সংগ্রহ ৩৪২ রান।

বিজ্ঞাপন

দৃষ্টি থাকবে যাদের ওপর: কুইন্টন ডি কক, কেগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা), রশিদ খান, মোহাম্মদ নবী (আফগানিস্তান)।

বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা স্কোয়াড: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ইমরান তাহির, অ্যান্দেইল ফেলুকাওয়ো, কেগিসো রাবাদা, ভ্যান ডান ডুসেন, বুরন হেন্ড্রিকস এবং ক্রিস মরিস।

বিশ্বকাপে আফগানিস্তান স্কোয়াড: হযরতউল্লাহ জাজাই, নূর আলি জাদরান, রহমাত শাহ, হাশমাতুল্লাহ শাহিদী, আসগার আফগান, গুলবাদিন নাইব (অধিনায়ক), ইকরাম আলী, মোহাম্মদ নবী, রশীদ খান, আফতাব আলম এবং হামিদ হাসান।

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

আরও পড়ুন: গেইল আর রাসেলকে দ্রুত আটকাতে হবে: ওয়ালশ 

সারাবাংলা/এসএস

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ টস দক্ষিণ আফ্রিকা-আফগানিস্তান

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর