Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশ্বকাপ জিতবে অস্ট্রেলিয়া: স্টার্কের হুংকার


৩০ জুন ২০১৯ ২০:৩২

৫, ৪, ২, ৪, ২, ১, ৫, ১। অংকগুলো আসলে উইকেট। চলতি ক্রিকেট বিশ্বকাপে মিচেল স্টার্কের আট ইনিংসের উইকেট। সব মিলে ২৪ বার ব্যাটসম্যানকে সাজঘরের পথ দেখিয়েছেন অজি গতিদানব। গেলবার অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জেতানোর তার ২২ উইকেটের অবদান যে অনস্বীকার্য তা বলাই বাহুল্য। ইংল্যান্ড বিশ্বকাপে যেন নিজের বলটাকে আরও ধারালো অস্ত্রের মতো বানিয়েছেন স্টার্ক। বিশ্বকাপে বিশ্বরেকর্ড গড়ার মাত্র এক পা দূরে আছেন এই ২৯ বছর বয়সী বোলার।

বিজ্ঞাপন

আর দুটি উইকেট পেলেই বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারের বিশ্বরেকর্ড ছুঁবেন আর তিন উইকেটে বিশ্বরেকর্ড গড়ে অধিপতির আসনে বিরাজমান হবেন।

বিশ্বকাপের সেমি ফাইনাল নিশ্চিত করায় আরও দুটি ম্যাচ অন্তত হাতে পাচ্ছেন স্টার্ক। এমন মাইলফলককে সামনে রেখে স্টার্ক ছুড়েছেন হুংকার। ব্যাক টু ব্যাক বিশ্বকাপটা জিতেই বরং নিজেকে রাঙাতে চান।

৫ উইকেট নিয়ে নিউজিল্যান্ডকে পকেটবন্দী করে স্টার্ক হুশিয়ারি দিলেন বাকী সব দলকে। জানালেন এখনও পর্যন্ত অস্ট্রেলিয়া শুধু ওয়ার্ম আপ করেছে। শুধু পারফর্মেন্সের ঝলক দেখিয়েছে। সামনে আরও ভয়ংকর অস্ট্রেলিয়াকে দেখবে ক্রিকেট বিশ্ব, ‘অন্যান্য দলের তুলনায় বিশ্বকাপ জেতার সুযোগ আমাদের ভালো। টুর্নামেন্ট শেষে আমরা সবসময় শীর্ষে থাকতে চেয়েছি।’

বিশ্বকাপের আগে মিচেল স্টার্ক শেষ ওয়ানডে ম্যাচে নেমেছিলেন ২০১৮ সালের নভেম্বর মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। এরপর ইনিজুরির কারণে খেলেননি ঘরের মাঠে ভারতের বিপক্ষের সিরিজ। যাননি ভারতের মাটিতে অজিদের সাথে সিরিজ খেলতেও। খেলেননি ২০১৯ মৌসুমের আইপিএলও। বিশ্বকাপে নিজেকে শতভাগ ফিট রাখার জন্য করেছেন সর্বোচ্চ চেষ্টা। আর তার প্রতিদান দিয়েছেন বিশ্বকাপেই। অজিদের হয়ে একাই নিয়েছেন টুর্নামেন্টের সর্বোচ্চ ২৪ উইকেট।

এমন অর্জনেও কিছুটা আক্ষেপ দেখছেন স্টার্ক, ‘বোলিংয়ের দলীয় পারফর্মেন্স হিসেবে এখনও পারফেক্ট গেম খেলতে পারিনি আমরা। আশা করছি। প্রত্যেক ম্যাচে উন্নতি করছি। আমরা জেতার পথ খুঁজছি। এবং তার পেছনে বড় অর্জন হলো আমরা শান্ত থাকতে পারছি।’

অজির ভয়ংকর বোলিং দাপটের পেছনে অধিনায়ক অ্যারন ফিঞ্চের বুদ্ধিদীপ্ত সিদ্ধান্তেরও প্রশংসা করেন স্টার্ক, ‘ফিঞ্চ দুর্দান্ত অধিনায়ক। কে, কখন, কোথায় বল করবে সেটা সে ভালো জানে। আমরা ভালো পরিকল্পনা করেছি। এবং সেটা ২২ গজে করে দেখাতে পেরেছি।’

বিজ্ঞাপন

বাংলাদেশের দর্শকরা বিশ্বকাপের সব ম্যাচ অনলাইনে কোনো ধরনের সাবস্ক্রিপশন ফি বা চার্জ ছাড়াই দেখতে পারবেন র‍্যাবিটহোলের ওয়েবসাইট www.rabbitholebd.com-এ। এছাড়া র‍্যাবিটহোলের অ্যাপেও দেখা যাবে প্রতিটি ম্যাচ। অ্যাপটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/UNCWS2 (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে। তাছাড়া আইওএস ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন https://goo.gl/vJjyyL (শুধুমাত্র বাংলাদেশ) এই লিংকে ক্লিক করে।

সারাবাংলা/জেএইচ

অস্ট্রেলিয়া ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ মিচেল স্টার্ক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর