Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফাইনালে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল


১২ জুলাই ২০১৯ ২২:৪৩

ইংল্যান্ডে এখনো চলছে ক্রিকেট বিশ্বকাপ। প্রথম সেমি ফাইনালে ভারতকে হারিয়ে ফাইনালে নিউজিল্যান্ড। আর দ্বিতীয় সেমিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক ইংল্যান্ড। অন্যদিকে, প্রথমবারের মতো বসেছে আন্তঃসংসদ ক্রিকেট বিশ্বকাপ।

নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে শুভ সূচনা করা বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নেয়। ইংল্যান্ডকে ৪০ রানে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে বাংলাদেশ সংসদীয় দল।

বাংলাদেশ দলের নেতৃত্ব দেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়। ফাইনালে বাংলাদেশ সংসদীয় দলের প্রতিপক্ষ পাকিস্তান। ফাইনাল হবে কেন্টের বেকেনহাম ক্রিকেট ক্লাব মাঠে।

এর আগে পাকিস্তানকে হারানোর পর নাইমুর রহমান দুর্জয়রা হারিয়েছে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ডকে নিয়ে গড়া অল স্টার্স সংসদ সদস্য দলকে। অল স্টার্সকে ২০ রানে হারিয়ে সেমি ফাইনালে উঠে নাঈমুর রহমান দুর্জয়ের দল। বৃহস্পতিবার প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ১৫ ওভারে ৫ উইকেট ১২৯ রান করে বাংলাদেশ সংসদীয় দল। জবাবে ব্যাট করতে নেমে ১০৯ রানে অলআউট হয় অল স্টার্স।

ফাইনাল শেষে আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে অংশ নেওয়া বিভিন্ন দেশের সংসদ সদস্যরা ১৪ জুলাই থেরেসা মের সঙ্গে লর্ডসে বসে বিশ্বকাপ ফাইনাল উপভোগ করবেন।

আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপের প্রথম আসরে বাংলাদেশ সহ মোট আটটি দেশের সংসদ সদস্যরা এবারের আন্তঃসংসদীয় বিশ্বকাপে অংশ নিয়েছে। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে পাকিস্তান, সাউথ আফ্রিকা এবং নিউজিল্যান্ড। আর ‘এ’ গ্রুপে ছিল ভারত, স্বাগতিক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা।

গত বুধবার (১০ জুলাই) পাকিস্তানের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল নির্ধারিত ১৫ ওভার শেষে ৫ উইকেটের বিনিময়ে ১৩৫ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান সংসদীয় ক্রিকেট দলের ইনিংস শেষ হয় ১২৩ রানেই। লন্ডনের চিসউইক বার্লিংটন লেনে অনুষ্ঠিত হয় ম্যাচটি।

বাংলাদেশ দলের হয়ে খেলছেন ১৯ জন সংসদ সদস্য। তবে মাশরাফি বিন মোর্ত্তজা সংসদ সদস্য হওয়ার পরেও জাতীয় দলের সদস্য হওয়ায় অংশ নেননি এবারের আন্তঃসংসদীয় ক্রিকেট বিশ্বকাপে।

বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল:
মোহাম্মদ শাহরিয়ার আলম এমপি (পররাষ্ট্র প্রতিমন্ত্রী), মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি (ক্রীড়া ও যুব প্রতিমন্ত্রী), নাজমুল হাসান পাপন এমপি (বিসিবি সভাপতি), আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি (চেয়ারম্যান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়), এ এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ-১), নাহিম রাজ্জাক এমপি (শরীয়তপুর-৩), জুয়েল আরেঙ এমপি (ময়মনসিংহ-১), মোহাম্মদ আনোয়ারুল আজিম (আনার) এমপি (ঝিনাইদহ-৪), জুনায়েদ আহমেদ পলক এমপি (তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী), শেখ তন্ময় এমপি (বাগেরহাট-২), ছোট মনির এমপি (টাঙাইল-২), আনোয়ারুল আবেদিন খান তুহিন এমপি (ময়মনসিংহ-৯), নুরুন্নবী চৌধুরী এমপি (ভোলা-৩), মুজিবুর রহমান চৌধুরী নিক্সন এমপি (ফরিদপুর-৪), আহসান আদেলুর রহমান আদিল এমপি (নীলফামারী-৪), মোহাম্মদ সানোয়ার হোসেন এমপি (টাঙাইল-৫), মোহাম্মদ শফিকুল ইসলাম শিমুল এমপি (নাটোর-২), ফাহিম গুলান্দাজ বাবেল এমপি (ময়মনসিংহ-১০), মোহাম্মদ আয়েন উদ্দিন এমপি (রাজশাহী-৩) এবং ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারি এমপি (গাইবান্ধা-১)।

সারাবাংলা/এমআরপি

আন্তঃসংসদ ক্রিকেট বিশ্বকাপ বিশ্বকাপ বিশ্বকাপ ক্রিকেট ২০১৯


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর