Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পগবা কোথাও যাচ্ছে না থাকবে ইউনাইটেডেই’


৪ আগস্ট ২০১৯ ১৩:২৫

দ্বিতীয় মেয়াদে রিয়ালে যোগ দেওয়ার পর জিনেদিন জিদানের লক্ষ্য ছিল নতুন করে দল গঠন করা। আর এই লক্ষ্যেই দলে এর মধ্যেই এনেছেন বেশ কিছু পরিবর্তন। ফরোয়ার্ডে যোগ করেছেন নতুন খেলোয়াড়, রক্ষণভাগেও এনেছেন নতুন সেনা। তবে জিদানের আরও একটি চাওয়া ছিল মিডফিল্ডে বিশ্বকাপ জয়ী ফ্রেঞ্চ মিডফিল্ডার পল পগবা।

ম্যানচেস্টার ইউনাইটেড ২০১৬ সালে বিশ্ব রেকর্ড পরিমাণ অর্থ দিয়ে জুভেন্টাস থেকে পগবাকে দলে ভেড়ায়। সে সময় রেড ডেভিলসদের গুণতে হয়েছিল ৮৯.৩ মিলিয়ন পাউন্ড বা ১০৫ মিলিয়ন ইউরো। এখন পর্যন্ত মধ্যমাঠের ফুটবলারদের জন্য এটিই সর্বোচ্চ ট্রান্সফার ফি। আর সে সময় সব ক্রিস্টিয়ানো রোনালদো কিংবা গ্যারেথ বেলের ট্রান্সফার ফি’কেও পেছনে ফেলেছিল এই দল বদলটি।

রেড ডেভিলসদের হয়ে এর মধ্যেই খেলে ফেলেছেন তিন মৌসুমের ৯২টি ম্যাচ। বড় শিরোপা বলতে কেবল মৌরিনহোর অধীনের উয়েফা ইউরোপা লিগই জিতেছিল তারা। এরপর বিভিন্ন বিতর্কের সৃষ্টিতে গেল মৌসুমে বিদায় নেন মৌরিনহো। তবে ইউনাইটেডের ভাগ্য বদলায়নি। আর তাই তো শেষ পর্যন্ত মৌসুমের সম্পাতি টানতে হয়েছে লিগে ৬ নম্বর স্থানে থেকে।

আর বিশ্বকাপ জয়ী পগবা খুশি নন মোটেও এতে। ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমাতে চান পগবে খবর রটে যায় সংবাদ মাধ্যমগুলোতে। আর জিনেদিন জিদানের আগ্রহের কারণে তা আরও স্পষ্ট হয়ে ওঠে। এর মধ্যে ক্লাব কর্তৃপক্ষের কাছে ট্রান্সফার আবেদনও করেছিলেন পগবা।

রিয়াল মাদ্রিদ দল বদলের মৌসুমের শুরু থেকেই আগ্রহী পগবার প্রতি। প্রথম থেকে যদিও পগবাকে বিক্রি করতে চাননি ইউনাইটেড কর্তৃপক্ষ। পরবর্তীতে পগবার অনুরোধে তার দাম নির্ধারণ করে ২০০ মিলিয়ন ইউরো। রেড ডেভিলসদের সাথে তিন বছরের চূক্তি বাকি রয়েছে পগবার। আর তাই তো আকাশচুম্বী দাম চাইছে ইউনাইটেড।

আর একজন মিডফিল্ডারের জন্য ২০০ মিলিয়ন ইউরো খরচ করতে মোটেও রাজী নন রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরিন্তিনো পেরেজ। তাই তো জিদানের ব্যক্তিগত পছন্দের ফুটবলার হওয়া স্বত্বেও পগবার দিক থেকে হাত গুটিয়ে নিচ্ছে রিয়াল। আর সেই উত্তাপে এবার পানি ঢেলে দিলেন ইউনাইটেড বস ওলে গুনার শোলশায়ার। তিনি বলেন, ‘আমি নিশ্চিত করে বলতে পারি পগবা এই মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড়ই থাকবে। কোথাও যাচ্ছে না পগবে, ও এখানেই থাকবে।’

আর শোলশায়ারের এই বক্তব্যে রেড ডেভিলস সমর্থকরা হাফ ছেঁড়ে বাঁচলেও, লস ব্ল্যাঙ্কোস সমর্থকরা কিছুটা আশাহত। আর জিদানের ব্যক্তিগত পছন্দ হওয়া স্বত্বেও দলে পগবাকে ভেড়াতে ব্যর্থ মাদ্রিদ বোর্ড।

আরও পড়ুন: নেইমারকে ছাড়া শিরোপা জয়ে মৌসুম শুরু পিএসজির

জিনেদিন জিদান দলবদল পল পগবা ফ্লোরিন্তিনো পেরেজ ম্যানচেস্টার ইউনাইটেড রিয়াল মাদ্রিদ


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর