Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ের আমন্ত্রণ আফগানিস্তানের


৫ সেপ্টেম্বর ২০১৯ ০৯:৩৩

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে সকাল সাড়ে নয়টায় অনুষ্ঠিত হয় টস। আফগান অধিনায়ক রশিদ খান টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন।

প্রায় নয় মাস পরে দেশের মাটিতে কোনো টেস্ট ম্যাচ খেলতে নামছে টাইগাররা। আর দীর্ঘ বিরতির পর এই টেস্ট দিয়েই মাঠে নামছে সাকিব আল হাসান। বিশ্বকাপের পর বিশ্রামে ছিলেন বেশ কিছু সময় ধরে। শ্রীলঙ্কা সফরেও তাই ছিলেন না। চট্টগ্রাম টেস্টে থাকছেন না ঘরের ছেলে তামিম ইকবাল। শ্রীলঙ্কা সফরের পর ছুটি নিয়েছেন তামিম।

টেস্টে আফগানরা বাংলাদেশের থেকে পিছিয়ে আছে অনেকাংশে। ২০১৭ সালে ক্রিকেটের রাজকীয় ফরম্যাটে অভিষেক ঘটে আফগানিস্তানের। সেই হিসেবে বাংলাদেশের আছে অনেক বেশি অভিজ্ঞতা। আর ঘরের মাঠে নয় মাস পর টেস্ট খেলতে নামা টাইগাররা তাই মুখিয়ে আছে এই টেস্ট জয়ের জন্য।

নিজেদের খেলা শেষ ৫ টেস্টের মধ্যে দু’টিতে হেরেছে বাংলাদেশ। আর জিতেছে উইন্ডিজ আর জিম্বাবুয়ের বিপক্ষে। ঘরের মাঠে উইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দু’টিতেই জিতেছিল টাইগাররা। আর জিম্বাবুয়ের বিপক্ষ একটি জয় এবং ছিল একটি ম্যাচে হার। তবে নিউজিল্যান্ডের মাটিতে খেলা সর্বশেষ দুই টেস্টেই হারের মুখ দেখেছে বাংলাদেশ।

অন্যদিকে আফগানিস্তান টেস্ট ক্রিকেটে খেলেছে মাত্র ২টি ম্যাচ। যার মধ্যে একটিতে হেরেছে আর একটিতে জিতেছে।

বাংলাদেশ একাদশ: সৌম্য সরকার, সাদমান ইসলাম, মমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, মেহেদী হসান মিরাজ, তাইজুল ইসলাম এবং নাইম হাসান।

আফগানিস্তান একাদশ: ইহসানুল্লাহ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাসমাতুল্লাহ শাহিদী, আসগার আফগান, মোহাম্মদ নবী, আফসার জাজাই, রশিদ খান (অধিনায়ক), ইয়ামিন আহমেদজাই, কাইস আহমেদ এবং জহির খান।

যাত্রা শুরুর পর থেকে লাইভ স্ট্রিমিং অ্যাপ র‌্যাবিটহোল বাংলাদেশের ক্রীড়ানুরাগীদের মাঝে জনপ্রিয় এক নাম। শুরুতে মূলত র‌্যাবিটহোল বাংলাদেশের বিভিন্ন খেলা প্রচার করে এসেছে র‌্যাবিটহোল অ্যাপে। এছাড়াও বিভিন্ন সিরিজের ম্যাচ, ম্যাচের বিভিন্ন গুরুত্বপূর্ণ অংশ এবং হাইলাইটসগুলো দর্শকরা দেখতে পেয়েছেন র‌্যাবিটহোল ইউটিউব চ্যানেল ‘র‌্যাবিটহোল স্পোর্টস’-এ। কিন্তু প্রথমবারের মতো ২০১৮ সালের জুনে বাংলাদেশ ও আফগানিস্তান সিরিজটি র‌্যাবিটহোল তাদের ওয়েবসাইটে সম্প্রচার করে। এর মাধ্যমেই র‌্যাবিটহোল ওয়েবসাইটের যাত্রা শুরু হয়। বরাবরের মতো এবারও বিশ্বের নানা প্রান্তে থাকা বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য খেলা দেখার সবচেয়ে বড় প্ল্যাটফর্ম হবে র‌্যাবিটহোল।

তাহলে এবার বিশ্বের নানা প্রান্ত থেকেই উপভোগ করুন টাইগারদের খেলা। বাংলাদেশ-আফগানিস্তান একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজটি সরাসরি উপভোগ করতে ক্লিক করুন এখানে: www.rabbitholebd.com

ছবি: শ্যামল নন্দী

চট্টগ্রাম টেস্ট টস বাংলাদেশ-আফগানিস্তান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর