Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিভারপুলের কাছে কুতিনহোর জন্য ১০০ মিলিয়ন ঋণ বার্সার


৯ অক্টোবর ২০১৯ ১৪:২৪

গেল বছর অর্থাৎ ২০১৮ সালের জানুয়ারিতে ১৬০ মিলিয়ন ইউরোর বিনিময়ে লিভারপুল ছেড়ে বার্সেলোনায় পাড়ি জমিয়েছিলেন ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কুতিনহো। তবে দেড় মৌসুমে বার্সেলোনায় নিজেকে মেলে ধরতে ব্যর্থ কুতিনহো। আর তাই তো বার্সার ইতিহাসের সবথেকে দামী খেলোয়াড়কে মাত্র দেড় বছর পরেই ধারে পাঠানো হয়েছে বায়ার্ন মিউনিখের কাছে। তবে এখনও কুতিনহোর পুরো মূল্য লিভারপুলকে বুঝিয়ে দেয়নি বার্সেলোনা।

বিজ্ঞাপন

ক্লাবের ২০১৯-২০২০ মৌসুমের বাজেট প্রকাশ করেছে বার্সেলোনা। আর সেখানেই দেখানো হয়েছে বার্সেলোনা বিভিন্ন ক্লাবের কাছে প্রায় ২৬০.৭ মিলিয়ন ইউরো ঋণী। আর এর মধ্যে বার্সেলোনার কাছে সর্বোচ্চ ৯৪.৬ মিলিয়ন ইউরো পাবে লিভারপুল।

২০১৮ সালের জানুয়ারিতে কুতিনহোকে দলে ভেড়ানোর জন্য সব কিছু মিলিয়ে ১৬০ মিলিয়ন ইউরো দেওয়ার কথা ছিল বার্সেলোনার। এরমধ্যে ২৭.৯ মিলিয়ন ইউরো কুতিনহোর দলবদলের সময়েই দিতে হয়েছে লিভারপুলকে। আর ৬৬.৭ মিলিয়ন ইউরো দীর্ঘ মেয়াদে দেওয়ার কথা ছিল। সেই সাথে বিভিন্ন বোনাসও ছিল এই চুক্তির সাথে। আর সব মিলিয়ে এই অর্থের পরিমাণ দাঁড়িয়েছে ৯৪.৬ মিলিয়ন ইউরো। এই অর্থ এখনও লিভারপুলকে পরিশোধ করতে হবে বার্সেলোনার।

কেবল লিভারপুলের কাছেই নয়, ম্যালকমের জন্য ৩০.৩ মিলিইয়ন ইউরো বর্ডেক্সকে, আর্থার মেলোর জন্য ২৮ মিলিয়ন ইউরো গ্রামেওকে, ১০.৯ মিলিয়ন ইউরো বায়ার্ন মিউনিখকে আর্তুরো ভিদালের জন্য, ৩১.৪ মিলিয়ন ইউরো ভ্যালেন্সিয়াকে নেতোর জন্য এবং ৪৮.৬ মিলিয়ন ইউরো আয়াক্সকে ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের জন্য প্রদান করতে হবে।

পুরো এক মৌসুম বার্সেলোনায় খেলার পর জায়গা হারিয়েছিলেন কুতিনহো। আর সেই সাথে নিজের ফর্মও হারিয়ে ফেলেন এই ব্রাজিলিয়ান। গেম টাইম আর ফর্ম হারিয়ে নিজেকে খুঁজে ফিরছিলেন কুতিনহো। আর তাই তো বার্সেলোনায় নতুন সংযুক্তি অ্যান্তোনিও গ্রিজম্যানের কাছে খেলার জায়গা পুরোপুরি হারানোর মুখে কুতিনহো। শেষ পর্যন্ত এক মৌসুমের জন্য ধারে বায়ার্ন মিউনিখে পাড়ি জমিয়েছেন ফিলিপ কুতিনহো।

দলবদলের অর্থ ফিলিপ কুতিনহো বায়ার্ন মিউনিখ বার্সেলোনা লিভারপুল

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর