Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঁচিতে ধুঁকছে ডু প্লেসিসরা


২০ অক্টোবর ২০১৯ ১৭:২৭

রোহিত শর্মার টেস্ট ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি, আজিঙ্কা রাহানের সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ে স্বাগতিক ভারত। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের এই ম্যাচের দ্বিতীয় দিন শেষেও ধুঁকছে সফরকারী দক্ষিণ আফ্রিকা। তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুটি এরই মধ্যে হেরেছে প্রোটিয়ারা। সিরিজের শেষ ম্যাচেও ডু প্লেসিসদের অবস্থা শোচনীয়।

রাঁচি টেস্টের প্রথম ইনিংসে ৯ উইকেটে ৪৯৭ রান তুলে ইনিংস ঘোষণা করে টিম ইন্ডিয়া। ব্যাটিংয়ে নেমে ৫ ওভার খেলার সুযোগ পায় প্রোটিয়ারা। তাতে ৯ রান তুলতেই হারিয়েছে দুই ওপেনারকে। দ্বিতীয় দিন শেষে ৪৮৮ রানে পিছিয়ে প্রোটিয়ারা।

বিজ্ঞাপন

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ভারতের ওপেনার মায়াঙ্ক আগারওয়াল (১০), চেতশ্বর পূজারা (০) আর দলপতি বিরাট কোহলি (১২) দ্রুত বিদায় নেন। এরপর মহাকাব্যিক এক ডাবল সেঞ্চুরি হাঁকান রোহিত শর্মা। ২৫৫ বলে ২৮টি চার আর ৬টি ছক্কায় করেন ২১২ রান। আজিঙ্কা রাহানে ১৯২ বলে ১৭টি চার আর একটি ছক্কায় করেন ১১৫ রান।

রবীন্দ্র জাদেজা ৫১, রিদ্ধিমান সাহা ২৪, রবীচন্দ্রন অশ্বিন ১৪, উমেস যাদব ৩১, অভিষিক্ত শাহবাজ নাদিম ১* আর মোহাম্মদ শামি ১০* রান করেন। প্রোটিয়াদের হয়ে প্রথম টেস্ট খেলতে নামা স্পিনার জর্জ লিন্দে চারটি, কেগিসো রাবাদা তিনটি করে উইকেট পান।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ০ রানেই বিদায় নেন ওপেনার ডীন এলগার। আর ব্যক্তিগত ৪ রানে বিদায় নেন আরেক ওপেনার কুইন্টন ডি কক। দিন শেষে জুবায়ের হামজা ০ আর দলপতি ডু প্লেসিস ১ রানে অপরাজিত। একটি করে উইকেট পেয়েছেন মোহাম্মদ শামি এবং উমেস যাদব।

** আরাধ্য টেস্ট ডাবল সেঞ্চুরি পেলেন রোহিত
** ছক্কার রেকর্ডে হিটম্যান

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকা ভারত রোহিত শর্মা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর