Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ম দিনে দেশের ঝুলিতে আরও ৩ স্বর্ণ


৭ ডিসেম্বর ২০১৯ ১৮:০৭

এসএ গেমসের ৭ম দিনটি বেশ ভালোই কাটল বাংলাদেশের। যাবেই বা না কেনো? এদিন তো দেশের ঝুলিতে এসেছে আরও তিনটি স্বর্ণ পদক। এতে করে চলতি আসরে অর্জন দাঁড়াল ৭টি স্বর্ণ।

দিনের শুরুতেই ভারোত্তোলনে বাংলাদেশকে দিনের প্রথম স্বর্ণ এনে দেন মাবিয়া আক্তার। তার হাত ধরে আসে আসরের ৫ম স্বর্ণ।পোখারায় মেয়েদের ভারোত্তোলনে ৭৬ কেজি ওজন শ্রেণিতে সোনা জিতেন মাবিয়া। তিনি মোট ১৮৫ কেজি (৮০ কেজি+১০৫ কেজি) ভারোত্তোলন করেছেন।

বিজ্ঞাপন

                                                        ৭৬ কেজি ভারোত্তোলনে স্বর্ণ জিতলেন মাবিয়া

পরে স্ন্যাচে ৮০ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে ১০৫ কেজিসহ মোট ১৮৫ কেজি ওজন তুলে সেরা হন জিয়ারুল। এসএ গেমসের গত আসরে ৬৩ কেজি ওজন শ্রেণিতেও সোনা জিতেছিলেন এই ভারোত্তোলক। তার হাত ধরে আসে দিনের ২য় এবং বাংলাদেশের ৬ষ্ঠ স্বর্ণপদক।

এরপরের স্বর্ণটি আসে ফেন্সিং থেকে। এসএ গেমসে প্রথমবারের মতো যুক্ত হওয়া ফেন্সিংয়ের সেভার ইভেন্ট থেকে ফাতেমা মুজিব এনে দেন দিনের তৃতীয় স্বর্ণ। তাতেই দিন শেষে পদকের ঝুলিতে অর্জন দাঁড়ায় ৭টি সোনা।

এর আগে গেমসের দ্বিতীয় দিনে বাংলাদেশকে এবারের আসরের প্রথম স্বর্ণ এনে দিয়েছিলেন তায়কোয়ান্দো থেকে দিপু চাকমা। তারপর দিন কারাতে থেকে আসে আরও তিনটি স্বর্ণপদক। কারাতে থেকে স্বর্ণ এনে দিয়েছিলেন আল আমিন, হোমায়রা এবং মারজান।

পড়ুন: ভারোত্তোলন থেকে ৬ষ্ঠ স্বর্ণ এলো বাংলাদেশের

এসএ গেমসের ৭ম দিনে নেপালকে ৪৪ রানে হারিয়ে পুরুষ ক্রিকেটের ফাইনালে পৌঁছেছে বাংলাদেশ। আর শুক্রবার (৬ ডিসেম্বর) বাংলাদেশ নারী দলও পৌঁছেছে ফাইনালে। এসএ গেমসের ১৩তম আসরের ৭ম দিন শেষে স্বর্ণ জয়ের হিসেবে গতকাল পর্যন্ত পদক তালিকার শীর্ষে আছে ভারত। ২১৪টি পদক জিতেছে ভারত। এর মধ্যে আছে ১১০টি স্বর্ণ, ৬৯টি রৌপ্য আর ৩৫টি ব্রোঞ্জ পদক। ৪৩টি স্বর্ণ, ৩৪টি রৌপ্য আর ৬৫টি ব্রোঞ্জ সহ মোট ১৪২টি পদক জিতে গতকাল পর্যন্ত দুইয়ে স্বাগতিক নেপাল। তিন নম্বরে থাকা শ্রীলঙ্কার অ্যাথলেটরা জিতেছেন ৩১টি স্বর্ণ, চারে থাকা পাকিস্তান জিতেছে ২৪টি স্বর্ণ। বাংলাদেশের মোট স্বর্ণপদক দাঁড়ালো ৭টি। এছাড়া, ২২টি রৌপ্য আর ৫৫টি ব্রোঞ্জ নিয়ে বাংলাদেশের পদকের সংখ্যা দাঁড়িয়েছে ৮৪টি।

বিজ্ঞাপন

আরও পড়ুন:  বাংলাদেশের ৭ম স্বর্ণ এলো ফেন্সিং থেকে

১৩ তম এসএ গেমস এসএ গেমসে স্বর্ণজয়ী ফেন্সিং বাংলাদেশের স্বর্ণজয় ভারোত্তোলন মাবিয়া আক্তার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর