Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘এল ক্লাসিকো’র রেফারি নিয়ে অখুশি রামোসরা


১০ ডিসেম্বর ২০১৯ ১৩:২২

ক্লাব ফুটবলের ইতিহাসের অন্যতম উত্তেজনাপূর্ণ ম্যাচ এল ক্লাসিকো অর্থাৎ বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের মধ্যকার ম্যাচ। এই ম্যাচকে ঘিরে বাড়তি উত্তেজনা ছড়িয়ে পড়ে পুরো ফুটবল বিশ্ব জুড়েই। তবে এবার যেন আরও বেশি উত্তাপের হয়ে উঠেছে এল ক্লাসিকো। এর আগে কাতালান স্বাধীনতা আন্দোলনের জন্য এল ক্লাসিকো পিছিয়েও দেয়া হয়।

এল ক্লাসিকো পিছিয়ে ডিসেম্বরের ১৮ তারিখ নতুন তারিখ ঘোষণা করা হয়। আর এই ম্যাচ এখন কড়া নাড়ছে দুই ক্লাবের দরজায়। এর মধ্যে নির্ধারিত হয়ে গেছে ম্যাচ পরিচালনাকারীদের নামও। আর এখানেই অখুশি হয়ে পড়েছে রিয়াল মাদ্রিদের কর্তৃপক্ষ। কারণ এই ম্যাচের রেফারির দায়িত্ব দেয়া হয়েছে হার্নান্দেজ হার্নান্দেজের ওপর।

এই রেফারিকে নিয়ে রিয়াল মাদ্রিদের অভিযোগ নতুন কিছু নয়; আর অস্বাভাবিকও নয়। এল ক্লাসিকোতে দায়িত্বে থাকা অবস্থায় এক ম্যাচে গ্যারেথ বেলের করা গোল বাতিল করে দেন তিনি। এছাড়াও সার্জিও রামোসকে লাল কার্ড দেখিয়ে মাঠ ছাড়া করেন রেফারি হার্নান্দেজ।

আর ২০১৭ সালের স্প্যানিশ সুপারকাপে তো ক্রিস্টিয়ানো রোনালদোকে করা ফাউলের বিপরীতে পেনাল্টি না দিয়ে উল্টো রোনালদোকেই দ্বিতীয় হলুদ কার্ড দেখিয়ে মাঠ ছাড়া করেন। আর এর প্রতিক্রীয়ায় রোনালদো রেফারিকে ধাক্কা দিয়ে পাঁচ ম্যাচ নিষেধাজ্ঞায়ও পড়েন।

কেবল রেফারি নিয়েই অখুশি নয় রিয়াল মাদ্রিদ; সেই সঙ্গে লস ব্ল্যাঙ্কোসদের থেকে ২৯ ঘণ্টা বেশি বিশ্রাম পাচ্ছে কাতালান ক্লাবের ফুটবলাররা। তা নিয়েও বেশ না খোশ লস গ্যালাক্টিকোরা।

অখুশি এল ক্লাসিকো পক্ষপাতিত্ব রেফারির রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনা রেফারি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর