Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই সিরিজের সূচী ঘোষণা আয়ারল্যান্ডের


২৪ ডিসেম্বর ২০১৯ ১৫:১৩

আগামী বছরের মে মাসে বাংলাদেশের আয়ারল্যান্ড সফর। এফটিপি অনুযায়ী আয়রাল্যান্ডে তিন ম্যাচ ওডিআই আর একটি টেস্ট ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের। তবে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের আর্থিক সমস্যার কারণে টেস্ট ম্যাচটি বাতিল করা হয়েছে। আর তার পরিবর্তে একটি অতিরিক্ত টি-টোয়েন্টি ম্যাচ খেলবে আয়ারল্যান্ড দল।

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজকে সামনে রেখে সিরিজের সময়সূচী প্রকাশ করেছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। যার প্রথমটি শুরু হবে ১৪ মে। এরপর ১৬ এবং ১৯ মে অনুষ্ঠিত হবে বাকি দু’টি ম্যাচ।

বিজ্ঞাপন

আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের অতীর রেকর্ড বেশ প্রশংসনীয়। এখন পর্যন্ত দু’দলের খেলা ৯ ওডিআই ম্যাচের মধ্যে বাংলাদেশ জয় লাভ করেছে ৭ ম্যাচে অপর দিকে আয়ারল্যান্ডের জয় মাত্র ২টি ম্যাচে। চলতি বছর বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে স্বাগতিক দেশ এবং ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে জিতেছিল শিরোপা।

এছাড়াও ২০১০ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ১-১’এ সিরিজ ড্র করেছিল বাংলাদেশ। তবে ২০১২ সালে অবশ্য আয়ারল্যান্ডকে ৩-০’তে ধবল ধোলাই করেছিল বাংলাদেশ। আর তাই তো এই সিরিজও জয়ের লক্ষ্যই থাকবে টাইগারদের।

ওডিআই সিরিজের পর দুই দল টি-টোয়েন্টি সিরিজও খেলবে। তবে এখন পর্যন্ত দুই দলের ম্যাচগুলোর ভেন্যু নির্ধারিত হয়নি। আর ভেন্যু নির্ধারণের কারণ হিসেবে জানা গেছে আয়ারল্যান্ডের ভেন্যুগুলো ইংল্যান্ডের বিভিন্ন দলও ব্যবহার করছে আর এই সিরিজের জন্য ইংলিশদের স্টেডিয়ামও বিবেচনায় নিচ্ছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড।

আয়ারল্যান্ড সফর ওডিআই সিরিজ বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড সময়সূচী

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর