Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মামিচ ও মিন্টুর সঙ্গে সাইফের আনুষ্ঠানিক চুক্তি


৬ জানুয়ারি ২০২০ ১৭:৪০

ঢাকা: প্রত্যাশিত ফল এনে দিতে না পারায় মালদ্বীপের মোহাম্মদ নিজামকে বিদায় বলে আনুষ্ঠানিকভাবে দুই নতুন কোচ নিয়োগ দিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব। নিজামের স্থলাভিষিক্ত হবেন ক্রোয়েশিয়ার কোচ দ্রাগো মামিচ। সহকারী কোচ হিসেবে যোগ দিয়েছেন চট্টগ্রাম আবাহনীর সাবেক কোচ জুলফিকার মাহমুদ মিন্টু।

আজ সোমবার (৬ জানুয়ারি) দুপুরে দলটির প্রধান কার্যালয়ে দুই কোচের সঙ্গে আনুষ্ঠানিক চুক্তির কাজ সেরেছে সাইফ স্পোর্টিং ক্লাব। এসময় উপস্থিত ছিলেন ক্লাবের ব্যবস্থাপনা পরিচালক মো: নাসির উদ্দীন চৌধুরী, ক্লাবের সাধারণ সম্পাদক মো: মাহবুবুর রহমান, হেড অব একাউন্টস অ্যান্ড ফাইন্যান্স মো: সাইফুল আলম সহ ক্লাবের অন্যান্য কর্মকর্তারা।

দ্রাগো মামিচ অপরিচিত কোনো নাম নয় দেশের ফুটবল সমর্থকদের জন্য, এর আগে ঢাকা আবাহনীর কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি। নতুন চ্যালেঞ্জটা ভালোভাবে নিতে চান এই ক্রোয়েশিয়ান, ‘ম্যানেজমেন্ট যেটা আশা করছে সেটা দিতে পারবো আশ করি। তবে এবার একটা দুটা দল নয় অনেকগুলো দলই শিরোপার জন্য লড়ছে। কাজটা কঠিন হবে। আমরা আশাবাদী।’

উয়েফা প্রো লাইসেন্সধারী এই ৬৬ বছরের ক্রোয়েশিয়ান কোচ ১৯৯০ সালে ক্রোয়েশিয়া জাতীয় যুব ফুটবল দলের প্রধান কোচের দায়িত্ব নিয়ে তার কোচিং ক্যারিয়ার শুরু করেন। এরপর তার কোচিং ক্যারিয়ারে মায়ানমার ও মালদ্বীপ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ হিসেবে এবং ক্লাব পর্যায়ে প্রধান কোচ হিসেবে চায়না, ভারত, থাইল্যান্ড, ক্রোয়েশিয়া, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া এবং বাংলাদেশের ঢাকা আবাহনী লিমিটেডের দায়িত্ব পালন করেছেন।

তার সহকারী হিসেবে দলের সঙ্গে যুক্ত হয়েছেন জুলফিকার মাহমুদ মিন্টু। বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক এই ফুটবলার এএফসি ‘এ’ লাইসেন্স সম্পন্ন করেছেন। মিন্টু ২০১২ সালে তার কোচিং ক্যারিয়ার শুরু করে ঢাকা আবাহনী লি: এরপর শেখ রাসেল কেসি, শেখ জামাল ডিসি ও বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সহকারী কোচ এবং চট্টগ্রাম আবাহনী লিমিটেডের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তার নতুন দলের হয়ে দায়িত্বটাও জানালেন, ‘প্রধান কোচ যেমন ভালো হওয়া দরকার একজন সহকারি কোচকেও তেমন ভালো হতে হয়। তাকে সবসময় প্রধান কোচকে বিভিন্ন তথ্য-উপাত্ত দিতে হয়। বিপক্ষ দলের শক্তির দিক দুর্বলতার দিকসহ নিজের দলের দুটি দিকই ব্যাখ্যা করতে হয়। আশা করছি ভাল কিছুই হবে।’

চুক্তি স্বাক্ষর জুলফিককার মাহমুদ মিন্টু দ্রাগো মামিচ প্রধান কোচ সাইফ স্পোর্টিং ক্লাব


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর