Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শান্ত ঝড়ে প্রথম কোয়ালিফায়ারে খুলনার সংগ্রহ ১৫৮


১৩ জানুয়ারি ২০২০ ২০:১৯

বঙ্গবন্ধু বিপিলের ফাইনাল নিশ্চিতে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি গ্রুপ পর্বের শীর্ষ দুই দল খুলনা টাইগার্স এবং রাজশাহী রয়্যালস। ফাইনালের টিকিট নিশ্চিতে আগে ব্যাট করে রাজশাহীকে ১৫৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে খুলনা টাইগার্স। প্রথম ইনিংসে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে মুশফিকুর রহিমের দল থামে ১৫৮ রানে।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল। ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও ইনিংসের তৃতীয় ওভারে ওপেনার মেহেদী হাসান মিরাজ আর বিপিএলের এবারের আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক রাইলি রুশোকে হারায় খুলনা। মিরাজ আউট হন ব্যক্তিগত ৮ রানে আর রুশো ফিরে যান নামের পাশে কোনো রান যোগ করার আগেই।

তবে উইকেটের অপরপ্রান্ত আগলে রাখেন গ্রুপ পর্বে ঢাকার বিরুদ্ধে জয় এনে দেওয়া নায়ক নাজমুল হোসেন শান্ত। শামসুর রহমানের সঙ্গে ৭৮ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয় সামাল দেন শান্ত। শামসুর ৩২ রান করে ফিরলেও অর্ধশতক তুলে নেন শান্ত। শামসুরের বিদায়ের পর উইকেটে আসেন অধিনায়ক মুশফিকুর রহিম। তবে নামের পাশে ২১ রান যোগ করে আঘাত পান মুশি। আর এরপরেই ছাড়েন মাঠ।

শেষ পর্যন্ত শান্তর ৫৭ বলে ৭৮ রানের ইনিংসে ১৫৮ রানে থামে খুলনা টাইগার্সের ব্যাটিং ইনিংস। রাজশাহীর হয়ে সর্বোচ্চ দু’টি উইকেট তুলে নেন পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফান। নিজের কোঠার ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে তুলে নেন দুই উইকেট। খুলনার ব্যাটিং ইনিংসের তৃতীয় ওভারে মেইডেনসহ তুলে নেন মিরাজ এবং রুশোর উইকেট। এছাড়া একটি উইকেট তুলে নেন রবি বোপারা।

খুলনা টাইগার্স বনাম রাজশাহী রয়্যালস প্রথম কোয়ালিফায়ার ফাইনাল


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর