Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেমির লক্ষ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ


৩০ জানুয়ারি ২০২০ ১১:৪৭

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিলো বাংলাদেশ। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সেমির লক্ষ্যে টাইগার যুবারা মাঠে নামবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। স্বাগতিকদের হারাতে পারলেই শেষ চারে নাম উঠে যাবে লাল সবুজের প্রতিনিধিদের।

‘সি’ গ্রুপ থেকে গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে হারতে হারতে কপাল গুণে বেঁচে গিয়েছিলো আকবর আলীর দল। বৃষ্টি বাঁধায় পয়েন্ট ভাগাভাগি হওয়ায় হার এড়িয়েছিলো বাংলাদেশ।

১০৬ রানে ৯ উইকেটের পতন ঘটলে ম্যাচ হারের ঘনঘটা উঁকি দিয়েছিলো লাল সবুজের আকাশে। কিন্তু শেষ পর্যন্ত বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। এরপর খেলা আর মাঠে না গড়ানোয় রান রেটে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ আট নিশ্চিত করে বাংলাদেশ।

অপরদিকে গ্রুপ অফ ডেথ হিসেবে খ্যাত গ্রুপ ‘ডি’ থেকে রানার্স আপ হয়ে শেষ আটে উঠে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা যার কিনা রয়েছে শেষ দুই ম্যাচে বড় দুটি জয়।

তবে এই ম্যাচে দুই দলেরই জেতার সমান সম্ভাবনা দেখছেন টাইগার দলপতি আকবর আলী। তিনি মনে করেন বাংলাদেশের এই ম্যাচ জেতার জন্য ফিফটি-ফিফটি সম্ভাবনা রয়েছে। দক্ষিণ আফ্রিকাকে ভালো দল হিসেবে মেনেই নিজেদের সর্বোচ্চটা দিতে চান এই অধিনায়ক।

সেই সাথে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের ভুলগুলো শুধরে নিয়ে এই ম্যাচ জিতে সেমিতে পা রাখতে বদ্ধপরিকর লাল সবুজ জার্সিধারিরা।

এর আগে মাত্র একবারই যুব বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছিলো বাংলাদেশ। ২০১৬ সালে মেহেদী হাসান মিরাজের নেতৃত্বাধীন বাংলাদেশ প্রথমবারের মতো পেয়েছিলো সেমিফাইনালে খেলার সুযোগ। এরপর কেটে গেছে ৪ টি বছর। এর ভেতর বাংলাদেশ আর পায়নি শেষ চারের দেখা।

এবার সেমিফাইনাল আর বাংলাদেশের সামনে বাঁধা কেবল একটিই। সেটি হল শক্ত প্রতিপক্ষ স্বাগতিক দল দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ সময় দুপুর দুইটায় অনুষ্ঠিত এই ম্যাচে প্রোটিয়াদের বধ করতে পারলেই শিরোপার লক্ষ্যে একধাপ এগিয়ে যাবে টাইগার যুবারা।

অনূর্ধ্ব ১৯ ক্রিকেট অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২০ কোয়ার্টার ফাইনাল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর