Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিক্সিংয়ে জড়িত থাকায় পাকিস্তানি ক্রিকেটারের জেল


৮ ফেব্রুয়ারি ২০২০ ০৮:৪৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এবং পাকিস্তান সুপার লিগ (পিএসএল)-এ ঘুষ নিয়ে ফিক্সিংয়ের অভিযোগে আগে থেকেই ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন পাক ব্যাটসম্যান নাসির জামশেদ। ইংল্যান্ডের জাতীয় অপরাধ সংস্থা (এনসিএ) তার সেই অপরাধের তদন্তের দায়িত্বে ছিল। তদন্ত শেষে গতকাল (৭ ফেব্রুয়ারি) এসেছে রায়। এই মামলায় তাকে ১৭ মাসের জেল দিয়েছে ইংল্যান্ডের একটি আদালত।

২০১৬ সালে বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলতেন এই পাক ক্রিকেটার। সে সময় ফিক্সিংয়ের চেষ্টা করেছিলেন ৩৩ বছর বয়সী এই ব্যাটসম্যান। আর্থিক লেনদেনও করেছিলেন জুয়াড়িদের সাথে।

ঠিক তার পরের বছর নিজেদের ঘরোয়া ক্রিকেট লিগ পিএসএলে পরিকল্পিতভাবেই ফিক্সিং করেন তিনি। কিন্তু এবার আর ভাগ্য তার সহায় হয়নি। জুয়ারি চক্রের সদস্য হিসেবে পরিচয় দেয়া ছদ্মবেশী এক পুলিশের সাথে তিনি ম্যাচ ফিক্সিং করতে যান। আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ নিয়ে লেনদেনের কথাও বলেন।

এরই জের ধরে ২০১৭ সালে ইংল্যান্ড থেকে গ্রেফতার করা হয় নাসির জামশেদ, ইউসুফ আনোয়ার এবং মোহাম্মদ ইজাজকে। এক বছর বাদে ২০১৯ সালে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নানা অভিযোগের প্রেক্ষিতে জামশেদকে ১০ বছরের জন্য নিষেধাজ্ঞা দেয়।

আর ইংল্যান্ডের এক আদালত শুক্রবার (৭ ফেব্রুয়ারি) অভিযুক্ত ৩ জনকে তিন মেয়াদের জেল প্রদান করে। জামশেদের জেল হয় ১৭ মাসের, ইউসুফ আনোয়ারের ৪০ মাস ও মোহাম্মদ ইজাজের ৩০ মাসের।

ক্রিকেট থেকে নিষিদ্ধ ক্রিকেটারের জেল স্পট ফিক্সিং


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর