Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলঙ্কায় ডি ভিলিয়ার্সের ‘নতুন শুরু’!


৪ মার্চ ২০২০ ১৬:৫৪

দল টানা ব্যর্থতার বৃত্তে বন্দি বলে অনেক আগে থেকেই এবি ডি ভিলিয়ার্সকে অবসর ভেঙে ফেরার আকুতি জানিয়ে আসছে দক্ষিণ আফ্রিকা। মার্ক বাউচার প্রোটিয়াদের কোচের দায়িত্ব পাওয়ার পর ডি ভিলিয়ার্সকে ফেরানোর তোড়জোড় আরও বেড়েছে।

এদিকে, কিছুদিন আগে ডি ভিলিয়ার্সও ফেরার আগ্রহের কথা জানিয়েছেন। সব মিলিয়ে ‘মি. ৩৬০ ডিগ্রি’ যে ফিরছেন সেটা অনেকটা নিশ্চিতই হয়ে আছে। মার্ক বাউচার ইঙ্গিত দিলেন, আগামী শ্রীলঙ্কা সফরেই অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন ডি ভিলিয়ার্স।

শুধু ডি ভিলিয়ার্স নয়, আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অভিজ্ঞ অলরাউন্ডার ক্রিস মরিচ ও আরেক অভিজ্ঞ লেগস্পিনার ইমরান তাহিরকে নিয়েও ভাবছেন মার্ক বাউচার। শ্রীলঙ্কা সফরের জন্য এই তিনজনকেই প্রস্তুত থাকতে বলা হয়েছে।

বাউচার বলেন, ‘আগামী ১ জুন থেকে শ্রীলঙ্কা সফর, এই সময়ে জাতীয় দলের জন্য প্রস্তুত থাকতে হবে তাদের। দলে তাদের নেব কি না সেটা অন্য কথা। তবে বিশ্বকাপ খেলতে হলে অবশ্যই তাদের প্রস্তুত থাকতে হবে।’

প্রোটিয়া কোচ এরপর যা বললেন তাতে অনেকটাই পরিষ্কার আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ডি ভিলিয়ার্সকে দক্ষিণ আফ্রিকার জার্সিতে দেখা যাচ্ছে। বাউচার বলেন, ‘আমি সব সময়ই সেরা খেলোয়াড়দের দলে চাই। এবি (ডি ভিলিয়ার্স) চাইলে, ভালো ফর্মে থাকলে আর জাতীয় দলে ফিরতে চাইলে সে অবশ্যই বিশ্বকাপে যাবে।’

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার মাটিতে। টুর্নামেন্ট শুরু হওয়ার কথা রয়েছে অক্টোবরের ১৮ তারিখ থেকে। দক্ষিণ আফ্রিকার প্রথম ম্যাচ ২৪ অক্টোবর, প্রতিপক্ষ ভারত।

২০১৮ সালের মে মাসে হঠাৎ অবসরের ঘোষণা দেন ডি ভিলিয়ার্স। তিনি অবসরের আগে ১১৪টি টেস্ট খেলে ৫০.৫১ গড়ে ৮ হাজার ৭৬৫ রান করেছেন। সেঞ্চুরি ২২টি, হাফ সেঞ্চুরি ৪৬টি। ওয়ানডে ফরম্যাটে ২২৮ ম্যাচ খেলে রান করেছেন ৯ হাজার ৫৭৭। ওয়ানডেতে গড় ৫৩.৫০। সেঞ্চুরি ২৫টি, হাফ সেঞ্চুরি ৫৩টি।

টি-টোয়েন্টিতে ৭৮ ম্যাচ খেলে ২৬.১২ গড়ে ১ হাজার ৬৭২ রান করেছেন ‘মি. ৩৬০ ডিগ্রি’ হিসেবে পরিচিত এই তারকা ক্রিকেটার। টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করতে পারেননি, হাফ সেঞ্চুরি করেছেন ১০টি।

২০১৫ সালের জানুয়ারিতে জোহানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাত্র ৩১ বলে সেঞ্চুরি করেছিলেন ডি ভিলিয়ার্স। ওয়ানডে ক্রিকেটে এখনো দ্রুততম সেঞ্চুরির রেকর্ড এটি।

এবি ডি ভিলিয়ার্স ক্রিকেট দক্ষিণ আফ্রিকা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর