Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা মোকাবিলায় স্বাস্থ্যকর্মীদের ফ্রি’তে থাকতে দেবে চেলসি


১৯ মার্চ ২০২০ ১৩:৪১

বিশ্বজুড়ে মহামারী আকার ধারণ করেছে নোভেল করোনাভাইরাস। আক্রান্ত দুই লাখেরও অধিক মানুষ আর মৃতের সংখ্যা প্রায় ৯ হাজার। এমন অবস্থায় মানবিক দিক বিবেচনা করে নিজদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে লন্ডনের ফুটবল ক্লাব চেলসি এবং তার মালিক  রোমান আব্রামোভিচ।

ব্রিটেন ন্যাশনাল হেল্থ সার্ভিস (এনএইচএস) স্বাস্থ্যকর্মীদের লন্ডনের স্ট্যামফোর্ড ব্রিজ স্টেডিয়ামে ক্লাবের হোটেলে দুই মাসের জন্য থাকার প্রস্তাব দিয়েছেন তিনি। কেবল তাই নয়। স্বাস্থ্যকর্মীদের যাবতীয় খরচও বহন করার প্রস্তাব দিয়েছেন এই রাশিয়ান ধনকুবের।

ইতোমধ্যেই ইংল্যান্ডের প্রায় দুই হাজার মানুষ এই মহামারীতে আক্রান্ত হয়েছে। আর তাদের সুস্থ করে তুলতে দিন রাত পরিশ্রম করেছে চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীরা। তবে আক্রান্তদের চিকিৎসা যারা প্রদান করেছেন তারা দিন শেষে ফিরতে পারছেন না নিজেদের ঘরে। অবস্থান করতে হচ্ছে স্বাস্থ্য কেন্দ্রেই।

আর এমন পরিস্থিতে মানবিক দিক বিবেচনা করে বুধবার (১৮ মার্চ) চেলসি ফুটবল ক্লাবের পক্ষ থেকে এক বিবৃতি প্রদান করা হয়। সেখান তারা জানায়, ‘করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার সঙ্গে যারা সংযুক্ত আছেন এবং দীর্ঘ সময় ধরে নিজেদের দায়িত্ব পালন করছেন তাদের আমরা আমাদের ক্লাবের হোটেলে থাকার ব্যবস্থা করেছি। যাদের বাড়ি কর্মস্থল থেকে দূরে এবং সময় মতো বাড়িতে ফিরতে পারছেন না তাদের জন্যও এই ব্যবস্থা আমাদের। উত্তর-পশ্চিম লন্ডনের হাসপাতালে চিকিৎসার সঙ্গে যুক্ত কর্মীদের এর পরে বিভিন্ন জেলাতেও যেতে হবে। এই পরিস্থিতিতে আগামী দু’মাসের জন্য এনএইচএস কর্মীদের চেলসির স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাব হোটেলে থাকার প্রস্তাব দেওয়া হয়েছে।’

করোনাভাইরাসের মহামারীতে ইংলিশ প্রিমিয়ার লিগ আগামি ৩ এপ্রিল পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়েছে। আর স্থবির অবস্থা বিদ্যমান পুরো বিশ্বজুড়েই। এমন অবস্থায় নিজেদের সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে রাশিয়ার ধনকুবের রোমান আব্রামোবিচের ক্লাব চেলসি ফুটবল ক্লাব।

করোনাভাইরাস ক্লাবের হোটেলে থাকার ব্যবস্থা চেলসি ফ্রী স্বাস্থ্যকর্মী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর