Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টাইগারদের শারীরিক ও মানসিকভাবে ফিট রাখতে বিসিবি’র গাইডলাইন


২ এপ্রিল ২০২০ ০১:৪৯

ঢাকা: প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে সরকারি নির্দেশনা মোতাবেক মাঠের ক্রিকেট বন্ধ। কবে ফিরবে তাও নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। আপাতত তাই ক্রিকেটারদের সময়টা কাটছে ঘরে বসেই। উদ্ভূত পরিস্থিতিতে তাদের শারীরিক ও মানসিক ফিটনেস ধরে রাখতে একটি নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বুধবার (১ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশজুড়ে সরকার কর্তৃক অঘোষিত লকডাউনের সময় টাইগাররা যাতে করে ঘরে বসেই নিজেদের ফিটনেস ঠিক রাখতে পারেন সেজন্য বিসিবি’র নতুন ‘হেড অব ফিজিক্যাল পারফরম্যান্স ‘ নিক লি নির্দেশনা তৈরি করে দিয়েছেন।

যেসকল ক্রিকেটারদের বাসায় ব্যায়ামের যন্ত্রাংশ নেই এবং যাদের পক্ষে জিমনেশিয়ামে যাওয়া সম্ভব নয় তাদের জন্য নিক এমন কিছু নির্দেশনা দিয়েছেন যা সহজেই বাসা থেকে অনুসরণ করা সম্ভব। এছাড়াও জাতীয় দলের ক্রিকেটারদের একটি বিশেষায়িত কার্যক্রমও দিয়েছেন নিক। ফিট থাকতে ক্রিকেটাররা কখন কী কী করবেন, একটি তালিকা করে দেওয়া আছে বিসিবি’র অফিসিয়াল ফেসবুক পেইজে।

একই সঙ্গে ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের বিষয়টিও বিবেচনায় রেখেছে লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ এই নিয়ন্ত্রক সংস্থাটি। টাইগারদের মানসিক স্বাস্থ্য উন্নয়নে বিসিবি’র চিকিৎসকেরা একটি মানসিক স্বাস্থ্য ডকুমেন্ট তৈরি করেছে যা পাওয়া যাবে বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে।

করোনাভাইরাস বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই
১১ সেপ্টেম্বর ২০২৪ ২১:০০

সম্পর্কিত খবর