Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনার মধ্যেই জমজমাট ফুটবল আয়োজন


১৯ এপ্রিল ২০২০ ১৬:২২

করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে পুরো পৃথিবী। ফুটবলসহ বিশ্বের প্রায় সব ধরনের খেলাধুলা বন্ধ হয়েছে অনেক আগে। দিন দিন করোনায় আক্রান্ত ও নিহতের সংখ্যা বেড়েই চলেছে বলে ঠিক কবে নাগাদ পৃথিবী স্বাভাবিক হবে বলা মুশকিল। খেলাধুলা মাঠে ফেরার সময় নিয়েও অনিশ্চয়তা আছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বারবার জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দিয়ে যাচ্ছে। তবে এসব যেন কানেই তুলছে না তুর্কমিনিস্তান!

সাবেক সোভিয়েত প্রজাতন্ত্র তুর্কমিনিস্তান পুনরায় ফুটবল লিগ শুরু করছে। আজ রোববার (১৯ এপ্রিল) থেকে মাঠে গড়াচ্ছে দেশটির শীর্ষ ফুটবল লিগ। মাঠে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞাও দেয়নি দেশটি। অর্থাৎ গ্যালারিভর্তি দর্শকের সামনেই আজ আবারও লিগ শুরু হচ্ছে তুর্কমিনিস্তানে।

সরকারি তথ্য মতে তুর্কমিনিস্তানে এখনো করোনাভাইরাসের রোগী পাওয়া যায়নি। ফলে পুনরায় লিগ শুরু করতে অসুবিধা দেখছে না দেশটি। যদিও পশ্চিমা দেশগুলো ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা তুর্কমিনিস্তানে করোনা রোগী না শনাক্ত হওয়ার দাবি মানতে চাইছে না। গ্যালারিভর্তি দর্শক নিয়ে ফুটবল লিগ শুরু করার বিষয়ে আপত্তি জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

গত মাসে করোনাভাইরাসের কারণে বিশ্বজুড়ে খেলাধুলা স্থগিত করার যখন ধুম পড়েছিল তুর্কমিনিস্তানের লিগ বন্ধ হয় তখনই। দেশটির ফুটবল ফেডারেশন বলে, দেশের স্বাস্থ্য মন্ত্রণালয় এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ মেনেই লিগ বন্ধ করা হয়েছে। পুনরায় লিগ শুরু করার পক্ষে দেশটির ফেডারেশনের যুক্তি, যেহেতু দেশে করোনা রোগী নেই তাহলে কেন ফুটবল বন্ধ থাকবে।

এদিকে, করোনার মধ্যে কদিন আগে ফুটবল লিগ শুরু করেছে বেলারুশ ও তাজিকিস্তানও। অবশ্য এই দুই দেশে খেলা হচ্ছে দর্শকহীন মাঠে।

করোনাভাইরাস চলছে ফুটবল তুর্কিমিনিস্তান ফুটবল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর