Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনার সময়ে জুয়াড়িদের নিয়ে ক্রিকেটারদের আইসিসি’র সতর্কবার্তা


১৯ এপ্রিল ২০২০ ১৯:৫৬

করোনাভাইরাসের প্রকোপে খেলাধুলা বন্ধ, ক্রিকেটও বন্ধ অনেকদিন যাবত। ক্রিকেটাররা ঘরেই অলস সময় কাটাচ্ছেন। সামর্থবানদের অনেকে আবার নেমে পড়েছেন করোনা মোকাবিলার যুদ্ধে। তবে সেটা ঘরে বসেই। ঘরে বেশি থাকা হচ্ছে বলে স্বাভাবিকভাবেই সামাজিক যোগাযোগমাধ্যমে তুলনামূলক বেশ সময় কাটছে ক্রিকেটারদের। আর এই সুযোগটা নাকি নিতে চাইছেন ক্রিকেটের ম্যাচ ফিক্সাররা!

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির দুর্নীতি বিভাগের প্রধান অ্যালেক্স মার্শাল জানালেন এমন কথা। সামাজিক যোগাযোগমাধ্যমে এই সুযোগে ক্রিকেটারদের সঙ্গে ব্যক্তিগত পর্যায়ে সম্পর্ক গড়ার চেষ্টা নাকি করছেন ফিক্সাররা। যাতে পরবর্তীতে ম্যাচ ফিক্সিং করানো যায়। বেশ কয়েকজন ফিক্সারের ওপর নজর রেখে এমন তথ্য পাওয়া গেছে বলেছেন মার্শাল।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘কোভিড-১৯ এর কারণে খেলাধুলা বন্ধ আছে। তবে দুর্নীতিবাজরা কাজ চালিয়ে যাচ্ছে। ফলে ক্রিকেটার, ক্রিকেটারদের সংগঠন এবং ক্রিকেট বিষয়ক সংস্থাগুলোর সঙ্গে আমরা আমাদের কাজ চালিয়ে যাচ্ছি।’

মার্শাল বলেন, ‘আমরা ইঙ্গিত পেয়েছি বেশ কিছু দুর্নীতিবাজ এই সময়ে সক্রিয় হয়ে উঠেছেন। ক্রিকেটাররা সামাজিক যোগাযোগমাধ্যমে আগে থেকে এই সময়টাতে বেশি সময় কাটাচ্ছে। আর এই সুযোগে দুর্নীতিবাজরা তাদের সঙ্গে ভালো সম্পর্ক গড়তে চাচ্ছে। যেন পরে অসৎ কাজে লাগাতে পারে। আমরা ক্রিকেটারদের সতর্ক করছি। খেলা না থাকার সময়ে কেউ যাতে অসতর্ক না হয়ে পড়ে সে বিষয়ে আমরা কাজ করছি।’

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার ও কোচ ওয়াকার ইউনুস একবার বলেছিলেন, ফিক্সিং ভাইরাসের মতো ক্রিকেটে ছড়িয়ে পড়েছে। এই কথাটা বাংলাদেশের চেয়ে এই মুহূর্তে আর কে ভালো বুঝবে! ম্যাচ ফিক্সিং না করেও কিছুটা অসতর্কতার কারণে নিষিদ্ধ আছেন বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেটের তারকা মোহাম্মদ আশরাফুলও বলি হয়েছেন এই ফিক্সিং কাণ্ডে।

বিজ্ঞাপন

আইসিসি খেলোয়াড়দের সতর্কবার্তা জুয়াড়ি সতর্ক আইসিসি স্পট ফিক্সার স্পট ফিক্সিং

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর