Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড; আবু ধাবিতে ইংল্যান্ডের ক্রিকেট?


২৫ এপ্রিল ২০২০ ১৫:৫৭

করোনাভাইরাসের মহামারিতে যুক্তরাজ্যের প্রায় ১ লাখ ৪৩ হাজার মানুষ আক্রান্ত আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে সেখানে মৃত্যের সংখ্যা ১৯ হাজার ৫শত’র বেশি। এমন অবস্থায় ইংল্যান্ডে সব ধরনের ক্রীড়া ইভেন্ট বন্ধ রয়েছে। আর ১ জুলাইয়ের আগে ইংল্যান্ড কিংবা ওয়েলস কোথাও ক্রিকেট ফিরবে না বলেও জানিয়েছে ইসিবি। তবে ইংলিশদের সামনে প্রস্তাব এসেছে দেশের বাইরে তাদের ক্রিকেট আয়োজনের।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী টম হ্যারিসন বলেন, ‘আমাদের কাছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের কাছ থেকে প্রস্তাব এসেছে। আমাদের প্রস্তাব দেওয়া হয়েছে যে আমরা চাইলেই তাদের দেশে আমাদের ক্রিকেট আয়োজন করতে পারব।’

বিজ্ঞাপন

এর আগে সাররে চেয়ারম্যান রিচার্ড থমসন বলেন, ‘আবু ধাবি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডকে প্রস্তাব দিয়েছে আমাদের ক্রিকেট ম্যাচগুলো সেখানে আয়োজন করার।’ তবে আবু ধাবির প্রস্তাবের ব্যাপারে কিছু জানেন বলে জানিয়েছেন টম হ্যারিসন।

ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট লিগ শুরুর কথা ছিল এপ্রিলের ১২ তারিখ থেকে। তবে মহামারির প্রভাবে তা পিছিয়ে দেওয়া হয় ২৮ মে পর্যন্ত। আর ঘরোয়া লিগ পিছিয়ে দেওয়ার মানে দাড়াচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের ৩ ম্যাচ টেস্ট সিরিজও স্থগিত। এই টেস্ট সিরিজ শুরু হওয়ার কথা ছিল ৪ জুন থেকে। এছাড়াও ভারতের বিপক্ষে ইংল্যান্ড নারী দলের দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজও স্থগিত করা হয়েছে।

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে পুরুষ এবং নারী উভয়ের আন্তর্জাতিক ক্রিকেট নতুন করে সূচি করা হবে। যা আগামি জুলাই এবং সেপ্টেম্বরে শুরু হতে পারে।

বিজ্ঞাপন

ইংল্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড ইসিবি দেশের বাইরে ক্রিকেট প্রস্তাব পেয়েছে ইংলিশ বোর্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর