Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবার আম্পানে ক্ষতিগ্রস্থদের পাশে টাইগাররা


৪ জুন ২০২০ ১৭:৪৩

করোনাভাইরাস এদেশে সংক্রমণ ছড়ানোর শুরু থেকেই অসহায় ও সম্বলহীনদের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। গেল মার্চে বিসিবি’র কেন্দ্রীয় চুক্তি ও এর বাইরে থাকা মোট ২৭ ক্রিকেটার মিলে নিজেদের বেতনের অর্ধেক অর্থ দান করে গঠন করেছিলেন তহবিল। সেই তহবিলের অর্থ দিয়ে কখনো কর্মহীন মানুষ আবার কখনো বা অসচ্ছল ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছেন। এই তো সেদিন অকাল প্রয়াত ক্রিকেটার কাজী রিয়াজুল ইসলাম কাজলের পরিবারকেও দিয়েছেন অর্থ সহযোগিতা। সেই ধারা অব্যাহত রেখে এবার দাঁড়ালেন ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্থ উপকূলবাসীর পাশে।

বিজ্ঞাপন

গেল ২০ মে দেশে আঘাত হানে শতাব্দীর সবচেয়ে শক্তিশালী ঘূর্ণঝড় আম্পান। তাতে বরাবরের মতো এবারও সর্বাধিক ক্ষতিগ্রস্থ হয়েছেন দেশের উপকূলের মানুষ। তাদের পাশে দাঁড়াতে নিজেদের অর্থে গড়ে তোলা তহবিল থেকে টাইগাররা দিলেন আর্থিক সহযোগিতা। এখানেই শেষ নয়, ঝড় কবলিত অঞ্চলে সাগরের নোনা পানি ঢুকে পড়ায় সুপেয় পানি পাচ্ছেন না সেখানকার মানুষ। তাদের কথা বিবেচনা করে দেওয়া হয়েছে ছয় থেকে সাত হাজার লিটার ধারণক্ষমতাসম্পন্ন পানির ট্যাংকিও।

বিজ্ঞাপন

আর এরসবই তারা করেছেন ‘ফুটস্টেপ’র মাধ্যমে। স্বনামধন্য এই সামাজিক সংগঠনটি টাইগারদের সহযোগিতা পৌঁছে দিচ্ছেন উপকূলের দুর্গত মানুষের কাছে।

বৃহস্পতিবার (৪ জুন) সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

তিনি জানিয়েছেন, ‘আমরা আমাদের বেতনের অর্ধেক দিয়ে ২৫ লাখ টাকার যে তহবিল তৈরি করেছিলাম ওই টাকার কিছু অংশ দান করেছি যাদের বাড়ি ভেঙে গেছে তাদের বাড়ি বানিয়ে দিতে। ‘ফুটস্টেপে’র সঙ্গে করেছি কারণ আমি ওদের চিনি ও জানি যে ভালোভাবেই কাজটা করবে। আমাদের পক্ষে তো আর ওখানে গিয়ে বাড়ি ঘর তৈরি করে দেওয়া সম্ভব না। কারো মাধ্যমে তো যেতেই হবে। যাদের বিশ্বাস করি তাদের মধ্যে ওরা একজন। একারণে ওদের সঙ্গে কাজটা করা। তারপরে আমরা ৬-৭ হাজার লিটারের কয়েকটি পানির ট্যাংকি পাঠিয়েছি। কারণ ওখানে পানির খুব সমস্যা। উপকূলীয় অঞ্চলে লবণাক্ত পানি উঠে যাওয়ার কারণে মানুষ বিশুদ্ধ পানি পাচ্ছে না। আমাদের বাংলাদেশ দলের সবার পক্ষ থেকে এই সহযোগিতা দেওয়া হয়েছে।’

এদিকে ফুটস্টেপ’র হেড অব অপারেশন্স ফাসবির এসকান্দার জানালেন, ‘জাতীয় দলের ক্রিকেটাররা তাদের বেতন দিয়ে গড়া তহবিল থেকে এ সহযোগিতা দিচ্ছেন। তাদের এই সহযোগিতাটা আমরা সাতক্ষীরা অথবা কুষ্টিয়া অঞ্চলের দুর্গত মানুষের কাছে পৌঁছে দিব।’

আম্পানে ক্ষতিগ্রস্তদের সহায়তা টাইগার ক্রিকেটাররা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর