Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল মাদ্রিদে!


৯ জুন ২০২০ ১৮:৫৩

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এবারের মৌসুমের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তুরস্কের ইস্তাম্বুলে। করোনাভাইরাসের কারণে ইস্তাম্বুল থেকে ফাইনাল সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এই সুযোগটা নিতে চায় মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আয়োজক হতে চায় স্পেনের রাজধানী শহরটি। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে এমন কথা।

সম্প্রতি মাদ্রিদের মেয়র হোসে লুইস মার্তিনেজ গণমাধ্যমকে বলেছেন, ‘আমি জানি যে (চ্যাম্পিয়ন্স লিগের) ব্যবস্থা করা হচ্ছে এবং আমি মাদ্রিদে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল আয়োজনের জন্য সিটি হলের সম্পূর্ণ সমর্থন ঘোষণা করতে চাই।’

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে স্পেন অন্যতম। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে স্পেনে প্রায় ৩০ হাজার মানুষ মারা গেছেন। আক্রান্তের সংখ্যা ৩ লাখের কাছাকাছি। তবে মার্তিনেজ বলছেন, মাদ্রিদের এখনকার পরিস্থিতি অনেকটাই উন্নত, ‘আমাদের এখানকার অবস্থা অনেকটাই সুরক্ষিত, এটা ধরে রাখার জন্য আমাদের অবকাঠামো এবং পাবলিক সার্ভিস রয়েছে। এটা বিশ্বকে একটি বার্তা দেবে যে আমরা যে নাটকীয়তার মধ্যে বেঁচে রয়েছি, মাদ্রিদ তারপরও হাল ছাড়েনি এবং আবার সব ঠিক হচ্ছে।’

ইস্তাম্বুল থেকে ফাইনাল সরে যাওয়ার পর পর্তুগাল, জার্মানির নাম আলোচনায় এসেছে। শোনা যাচ্ছে, ইউরোপীয়ান ফুটবলের সেরা আসরটির ফাইনাল আয়োজনে আগ্রহী জার্মানি ও পর্তুগালও।

করোনাভাইরাসের কারণে চ্যাম্পিয়ন্স লিগ বন্ধ সেই মার্চ থেকে। তবে ইউরোপের অন্যান্য লিগগুলো মাঠে ফিরছে বলে চ্যাম্পিয়ন্স লিগ পুনরায় শুরুর আলাপও শোনা যাচ্ছে। গণমাধ্যমের খবর, শিগগিরই ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদার টুর্নামেন্টটির বাকি ম্যাচগুলোর সূচি প্রকাশ করবে উয়েফা। আগামী ১৭ জুন উয়েফার নির্বাহী কমিটির বৈঠক রয়েছে। ওই বৈঠকেই চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে বলে মনে করা হচ্ছে।

ইউয়েফা উয়েফা চ্যাম্পিয়নস লিগ করোনাভাইরাস ফাইনাল


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর